কলকাতা

নির্ধারিত সময়ের আগেই চালু শিয়ালদহের প্ল্যাটফর্ম – আদৌ স্বাভাবিক হবে যাত্রী পরিষেবা?

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

নির্ধারিত সময়ের আগেই চালু শিয়ালদহের প্ল্যাটফর্ম - আদৌ স্বাভাবিক হবে যাত্রী পরিষেবা?

রবিবার দুপুর ২টো থেকে এই প্ল্যাটফর্মগুলো থেকে ট্রেন চালানো হবে, এই ঘোষণা আগেই ছিল। তবে তার দুই ঘণ্টা আগেই দুপুর ১২টা থেকে যাত্রী পরিষেবা শুরু দিল রেল কর্তৃপক্ষ। পরিষেবা সম্পূর্ণ স্বাভাবিক হতে সময় লাগলেও, যত তাড়াতাড়ি সম্ভব ভোগান্তি কমানোর আশ্বাস কর্তৃপক্ষের।

জুলাই মাসের শুরু থেকে শিয়ালদহ মেন ও উত্তর বিভাগে ১২ কোচের ট্রেন চালানোর জন্য প্ল্যাটফর্ম সম্প্রসারণের কাজ চলছিল। যার জেরে বন্ধ রাখা ১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্ম। কারণ শিয়ালদহ স্টেশনের এই পাঁচটি প্ল্যাটফর্মে ১২ বগির ট্রেন দেওয়া যেত না। সেই জন্যই পাওয়ার ব্লকের সিদ্ধান্ত নেয় রেল।

সিদ্ধান্তের ফলে বাতিল ছিল বহু ট্রেন। তাতেই চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা। ট্রেন দেরিতে চলছিল। উপচে পড়া ভিড়ে নাকাল হচ্ছিলেন যাত্রীরা। দূর পাল্লার ট্রেনের যাত্রীরাও নাকাল হয়েছে। দুরন্ত এক্সপেসের মতো ট্রেন দমদম স্টেশনের কাছে দাঁড়িয়ে ছিল ঘণ্টা খানেক।

এমনকী টিটাগড়ে ট্রেন থেকে পড়ে মারা যান এক যাত্রী। যা নিয়ে ক্ষোভ বাড়ছিল যাত্রীদের মধ্যে। শিয়ালদহে প্ল্যাটফর্মের সম্প্রসারণের পাশাপাশি সিগন্য়ালেরও কাজ চলছে। রুট রিলে ইন্টারলকিং থেকে ইলেকট্রনিক ইন্টারলকিংয়েরল কাজ হচ্ছে। এই পরিবর্তনের পরও সমস‌্যা থেকে যাবে কয়েক দিন বলে মনে করা হচ্ছে। প্ল্যাটফর্ম গুলো চালু হলেও পরিষেবা কত তাড়াতাড়ি ঠিক হবে সেটাই আসল প্রশ্ন।

আরও পড়ুন ::

Back to top button