রাজ্য

পুজোর আগেই রাজ্যে দুবাইয়ের ধাঁচে শপিং ফেস্টিভ্যাল – উদ্যোগী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

পুজোর আগেই রাজ্যে দুবাইয়ের ধাঁচে শপিং ফেস্টিভ্যাল - উদ্যোগী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

দুবাইয়ের ধাঁচে শহরে আন্তর্জাতিক শপিং ফেস্টিভ্যাল , ২০-২৬ সেপ্টেম্বর, সাতদিন ধরে কলকাতা বিশ্ব বাংলা মেলা প্রাঙ্গণে এই ফেস্টিভ‌্যালের আসর বসবে। উৎসবের শহরের রোশনাই বাড়িয়ে দেবে এই বাণিজ্যিক উৎসব। দেশ-বিদেশের বহু নামী-দামী সংস্থা উৎসবে অংশ নেবে। পরে এই বাণিজ্য উৎসব ছড়িয়ে দেওয়া হবে সমস্ত জেলায়। মুখ্য উদ্যোগ নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এই ধরনের ফেস্টিভ‌্যাল হলে কলকাতা সম্পর্কে বিদেশি উদ্যোগপতিদের আগ্রহ অনেকটাই বাড়বে। তাছাড়া সাধারণ মানুষের অংশগ্রহণের সুযোগ থাকায় এই ফেস্টি‌ভ‌্যালে বড় অঙ্কের ব‌্যবসা হবে বলেও মনে করা হচ্ছে। যা পুজোর আগে আখেরে রাজ্যের আর্থিক মেরুদণ্ডকে শক্তিশালী করবে।

মমতার এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে রাজ্যের বণিকমহল। রাজ্যের বিশিষ্ট শিল্পপতিরা এক সুরে বলেন, মুখ‌্যমন্ত্রীর এই নতুন নতুন ভাবনার জন্যই বাংলায় শিল্পায়নের পরিবেশ সুন্দর হয়েছে। এখানে ব‌্যবসার বড় সুযোগ দেখা দিয়েছে।

তবে এ বছর নভেম্বরে প্রস্তাবিত বিজিবিএস হচ্ছে না। সামনের বছর হবে। মুখ্যমন্ত্রীর বার্তা, ম‌্যারাথন লোকসভা ভোটের কারণে অনেকটা সময় নষ্ট হয়ে গিয়েছে। সেই কারণে চলতি বছরে অষ্টম বিজিবিএস করা সম্ভব হচ্ছে না। তবে শিল্পের উন্নতিতে কোনও কিছু অন্তরায় হবে না।

মুখ‌্যমন্ত্রী শপিং ফেস্টিভ‌্যালের বিষয়টি প্রাক্তন অর্থমন্ত্রী অমিত মিত্রকে দেখতে বলেন। সে বিষয়ে দুবাইয়ের একটি সংস্থার সঙ্গে কথাবার্তা এগিয়েছে বলে সূত্রের খবর। সেখানকার এক প্রতিনিধিদল শীঘ্রই এ রাজ্যে আসবে।

আরও পড়ুন ::

Back to top button