সংগীত

কানে শুনতে পাচ্ছেন না গায়িকা অলকা ইয়াগনিক! আচমকা কি হল শিল্পীর?

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Alka Yagnik : কানে শুনতে পাচ্ছেন না গায়িকা অলকা ইয়াগনিক! আচমকা কি হল শিল্পীর? - West Bengal News 24

আচমকাই হারিয়ে ফেলেছেন শ্রবণশক্তি , কানে শুনতে পাচ্ছেন না গায়িকা অলকা ইয়াগনিক । বেশ কয়েকদিন চুপ ছিলেন। কারও সঙ্গে কথাও বলেননি। তাঁর খোঁজ না পেয়ে অনেকেই গায়িকাকে নিয়ে উদ্বিগ্ন ছিলেন। এবার নিস্তব্ধতা ভেঙেছেন অলকা। জানিয়েছেন, ঠিক কী হয়েছে তাঁর।

চিকিৎসকেরা যা জানিয়েছেন অলকাকে, গায়িকা লিখেছেন পুঙ্খানুপুঙ্খ। তিনি লিখেছেন, “চিকিৎসকদের কথা অনুযায়ী আমি এক বিরল রোগের শিকার। এটিকে তাঁরা ভাইরাল অ্যাটাকের আখ্যা দিয়েছেন। বিষয়টি সম্পর্কে আমি একেবারেই অবগত ছিলাম না আগে। আপনারা দয়া করে আমার জন্য প্রার্থনা করুন।”

নয়ের দশকের ‘মেলোডি কিং’ যদি কুমার শানু, উদিত নারায়ণ হন। তাহলে সেই সময়ের ‘মেলোডি ক্যুইন’ খেতাব অলকা ইয়াগনিকের প্রাপ্য। খ্যাতনামা এই শিল্পীর জীবনে নেমে এসেছে বিপর্যয়। জটিল রোগে আক্রান্ত তিনি। তাতেই হারিয়েছেন শোনার শক্তি।

তথ্য অনুযায়ী, অভ্যন্তরীণ কানের সংবেদনশীল কোষ বা মস্তিষ্কে শ্রবণ স্নায়ু পথের ক্ষতির কারণে সেন্সরিনিউরাল নার্ভ হিয়ারিং লস হয়। এতে মস্তিকে শব্দের সিগন্যাল পৌঁছায় না। ফলে শোনার শক্তি থাকে না। শুধু তীব্র আওয়াজ, জিনগত অসুস্থতা, মাদকের প্রভাব, পারিবারিক সূত্রে, নানা কারণে এই রোগ হতে পারে। আর এমনটা হলে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নেওয়া উচিত।

শিল্পী লেখেন, “যাঁরা আমার অনুপস্থিতি নিয়ে চিন্তিত ছিলেন এই সপ্তাহগুলোর পর আমি কিছুটা সাহস সঞ্চয় করে সেই সমস্ত বন্ধু ও শুভাকাঙ্খীদের বলতে যাই আমার এক বিরল রোগ সেন্সরিনিউরাল নার্ভ হিয়ারিং লসের চিকিৎসা চলছে। আমার অজান্তেই এই বিশাল ক্ষতি হয়ে গিয়েছে ভাইরাল অ্যাটাকের জেরে।”

আরও পড়ুন ::

Back to top button