বিচিত্রতা

রাগ করে ১০ বছর ইন্টারনেট ক্যাফেতে

রাগ করে ১০ বছর ইন্টারনেট ক্যাফেতে

জিয়াও ইয়ুনের বাবা-মা ধরেই নিয়েছিল যে তাদের মেয়ে মারা গিয়েছে। একমাত্র মেয়েটি ১০ বছর আগে বাড়ি থেকে পালিয়ে যায় এবং পরবর্তীতে তাকে খুঁজে পাওয়া যায়নি। কিন্তু গত সপ্তাহেই চীনা পুলিশ ২৪ বয়সী ঐ মেয়েকে সুস্থ সবল অবস্থায় খুঁজে পায়। মেয়েটি গত এক দশক ধরে একটি ইন্টারনেট ক্যাফেতে বসবাস করছিল।

সাউথ চায়না মর্নিং পোস্ট এবং স্টার অনলাইন এক প্রতিবেদনে জানায়, ওই নারী ১৪ বছর বয়সে বাবা-মার সাথে ঝগড়া করে বাড়ি থেকে পালিয়ে আসে। তখন থেকেই সে ইন্টারনেট ক্যাফেতে দিনাতিপাত করত এবং ‘ক্রস ফায়ার’ গেমস খেলে সময় কাটাত।

পুলিশ অনুসন্ধানে জানতে পারে, জিয়াও ইয়ুন ইন্টারনেটে ক্যাফেতে ঢোকার জন্য ভুয়া আইডি কার্ড ব্যবহার করত। ব্যাপারটি দৃষ্টিগোচর হলে পুলিশ তাকে স্টেশন নিয়ে আসে। সে স্বীকার করে যে সে এসব করবে না কিন্তু সে অন্য ক্যাফেতে বসবাস করত। কখনো কখনো টাকা আয়ের জন্য হিসাবরক্ষকের চাকরিও করেছে সে।

কিছুটা আপত্তির পর ইয়ুন তার বাবা-মায়ের সাথে দেখা করতে সম্মত হয়। মেয়ে ফোন করবে এই আশায় তার ইয়ুনের বাবা-মা নিজেদের ফোন নম্বর পরিবর্তন করেননি।

ইয়ুনের মা কিয়ানজিং ইভিনিং নিউজকে বলে, ‘আমি একটু একগুঁয়ে এবং বদমেজাজী। তাই আমি তাকে বকাঝকা করতাম। কিন্তু এখন প্রায় ১০ বছর হতে চলেছে আর সেও বড় হয়ে গেছে। আমি কখনোই তাকে বকাঝকা করবো না।’

আরও পড়ুন ::

Back to top button