খেলা

অদূর ভবিষ্যতে ভারতে ক্রিকেটের কোনও সম্ভাবনা নেই : সৌরভ

অদূর ভবিষ্যতে ভারতে ক্রিকেটের কোনও সম্ভাবনা নেই : সৌরভ

মুম্বই: পুনরায় বিজ্ঞপ্তি জারি না হওয়া পর্যন্ত আইপিএলের ভবিষ্যত্‍ অনিশ্চয়তার কালো মেঘে ঢাকা। তবু অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ বিশ্বকাপের আগে ফ্র্যাঞ্চাইজি লিগ আয়োজন ঘিরে জল্পনা চলছেই। যদিও পরবর্তী আন্তর্জাতিক ক্রীড়াসূচী নিয়ে বৃহস্পতিবার মতামত জানাবে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। তবে ঠিক তাঁর আগে ভারতের ক্রিকেট অনুরাগীদের জন্য দুঃসংবাদ। করোনা ভাইরাসের জেরে অদূর ভবিষ্যতে দেশের মাটিতে কোনওপ্রকার ক্রিকেট শুরু হওয়ার সম্ভাবনা নেই। সাফ জানিয়ে দিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

করোনার ভয়ংকর প্রভাবে বিশ্বব্যাপী বন্ধ সমস্ত মেজর স্পোর্টস। একবছরের জন্য পিছিয়ে গিয়েছে অলিম্পিক, প্যারালিম্পিকের আসর। পিছিয়ে গিয়েছে ইউরো। এমন সময় অনির্দিষ্টকালের জন্য স্থগিত হলেও ভারতের মাটিতে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ আয়োজনের চেষ্টা চলছে টি-২০ বিশ্বকাপের ঠিক আগে, এমনই একটা জল্পনা শোনা যাচ্ছিল কান পাতলেই। মঙ্গলবার বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের মন্তব্য সেই আশাতেও বড়সড় প্রশ্নচিহ্ন দিয়ে দিল বলে মনে করা হচ্ছে।

মঙ্গলবার দেশের প্রথম সারির এক সংবাদমাধ্যমকে সৌরভ জানান, ক্রিকেটের থেকে মানুষের জীবন অনেক বেশি গুরুত্বপূর্ণ। মহারাজের কথায়, ‘জার্মানি এবং ভারতের সামাজিক চিত্রটা বাস্তবিক ক্ষেত্রে অনেকটা আলাদা। ভারতবর্ষে অদূর ভবিষ্যতে ক্রিকেটের কোনও সম্ভাবনা নেই।’ বিসিসিআই প্রেসিডেন্টের আরও সংযোজন, ‘ক্রিকেট আয়োজনের বিষয়টিতে এইমূহূর্তে প্রচুর যদি কিন্তু জড়িয়ে রয়েছে। সবচেয়ে বড় কথা মানুষের জীবন যেখানে বিপন্ন, সেখানে আমি ক্রিকেটে বিশ্বাসী নই।’

উল্লেখ্য, করোনা আতঙ্ক গায়ে মেখে প্রথম বিশ্বের মেজর ফুটবল লিগ হিসেবে আগামী ৯মে ফের চালু হতে চলেছে বুন্দেসলিগা। যদিও ফাঁকা গ্যালারিতেই অনুষ্ঠিত হবে জার্মানির প্রিমিয়র ডিভিশন লিগ। একইভাবে ফাঁকা গ্যলারিতে আইপিএল আয়োজনের যে প্রস্তাব বিসিসিআই’য়ের কাছে এতদিন পৌঁছেছিল, প্রেসিডেন্টের মন্তব্যে সেইসব প্রস্তাব খারিজ হয়ে গেল বলেই মনে করা হচ্ছে।

উল্লেখ্য, অতিমারি করোনার জেরে অনিশ্চয়তার চাদরে ঢাকা অক্টোবরে টি-২০ বিশ্বকাপও। টি-২০ বিশ্বকাপ আয়োজনের পর্যালোচনা করতে বৃহস্পতিবার বৈঠকে বসছে আইসিসি। সূচি অনুযায়ী পুরুষদের টি-২০ বিশ্বকাপ শুরু হওয়ার কথা ১৮ অক্টোবর গিলংয়ে।

সুত্র:কলকাতা24×7

আরও পড়ুন ::

Back to top button