জীবন যাত্রা

লকডাউন এর চতুর্থ পর্যায়ে সেলুন খুলে গেল এই রাজ্যে !

 

ওয়েবডেস্ক : বেঙ্গালুরু,  ১৮ মে সোমবার থেকে লকডাউনের চতুর্থ পর্ব শুরু হল। এই পর্বে লকডাউনের সময় ব্যবসা বাণিজ্য , শিল্প, ছোট দোকান খোলার অনুমতি দেওয়া হয়েছে । কর্ণাটকের হুবলীতে সোমবার থেকে খুলে গেল নাপিতের দোকান ও সেলুন । পুরোপুরি সাবধানতা জারি রেখে সেখানে সেলুনের কাজ শুরু হয়েছে এমনটাই দাবি করা হয়েছে ।

সমস্ত কর্মচারীরা সবরকমের সাবধানতা বজায় রেখেই এই পরিষেবা দেওয়া শুরু করেছে বলে জানানো হয়েছে । সেলুন হোক বা নাপিতের দোকান সব জায়গাতেই যাঁরা পরিষেবা দেবেন এবং যাঁরা পরিষেবা নিতে আসবেন তাঁদের জন্য মাস্ক পরাটা বাধ্যতামূলক করা হয়েছে ।

উল্লেখ্য কেন্দ্র সরকার লকডাউনের তৃতীয় পর্ব শেষ হওয়ার আগেই চতুর্থ পর্বের জন্য ইঙ্গিত দিয়েছিলেন । ১৮ মে থেকে লকডাউন নতুন নির্দেশিকার সঙ্গে কার্যকরী হয়েছে । কেন্দ্র সরকারের নির্দেশ অনুযায়ী সব জায়গাতেই সেলুন খোলার অনুমতি দেওয়া হয়েছে । তবে দোকান খোলার জন্য রাজ্য সরকারের থেকে সম্মতি নিতে হবে । তবে এখনও মলে সেলুন খোলার অনুমতি দেওয়া হয়নি ।

কর্ণাটকের উদ্যোগ মন্ত্রী জগদীশ শেট্টার সেখানে পর্যাপ্ত সুরক্ষা মাথায় রেখে তা কার্যকর করেই কাজ শুরু হয়েছে । এই পরিস্থিতিতে কোভিড ১৯ অতিমারির মধ্যেই কাজ শুরু করা হয়েছে । আর্থিক গতিবিধি আবার কার্যকর করতেই সব সেলুন ও নাপিতের দোকানও খোলার ব্যবস্থা করা হয়েছে ।

সরকারও লক্ষ কোটি টাকার আর্থিক প্যাকেজ ঘোষণা করেছে নানা সেক্টরের জন্য যাতে দেশের অর্থনীতিকে চাঙ্গা করা যায় । আর এই অর্থনৈতিক প্যাকেজকে কাজে লাগিয়ে সব সেক্টরই ফের কাজে ফিরতে চাইছে ।

কর্ণাটকে এখনও অবধি ৩৭ জনের মৃত্যু হয়েছে করোনা সংক্রমণে । এই মুহূ্র্তে গোটা রাজ্যে সংক্রমিত ১১৪৭ । রাজ্যে ৫০৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন । এই মুহূ্র্তে রাজ্যে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৬০০ । এই মুহূর্তে রাজ্যের তিন জেলা রেড জোনে রয়েছে পাশাপাশি ২০ টি জেলা অরেঞ্জ জোনে রয়েছে ।

সুত্র: News18

আরও পড়ুন ::

Back to top button