রাজ্যশিক্ষা

কবে থেকে খুলবে স্কুল? বললেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি, জেনে নিন !

কবে থেকে খুলবে স্কুল? বললেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি, জেনে নিন !

 

ওয়েবডেস্ক : কলকাতা, ৩০ জুন পর্যন্ত রাজ্যে বন্ধ থাকবে স্কুল (Schools), আগেই ঘোষণা করেছিল রাজ্য সরকার। তাই অনেকেই মনে করেছিলেন জুলাই মাস থেকে হয়ত খুলবে স্কুল। তবে বুধবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee) ঘোষণা করলেন, জুলাই মাসেও স্কুল খুলবে না।

তবে নির্ধারিত পরীক্ষা হবে। একইসঙ্গে, বেসরকারি স্কুলগুলির প্রতি ফি না বৃদ্ধির আবেদন করেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন, “৩০ জুন পর্যন্ত স্কুল ছুটি, মনে হয় জুলাই হয়ে যাবে। জুলাইয়ে স্কুল খুলবে না, পরীক্ষা হবে। বেসরকারি স্কুলের কাছে আবেদন ফি বাড়াবেন না। মানুষের হাতে এখন টাকা নেই।”

মুখ্যমন্ত্রী বলেন, “শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের কারণে পড়াশোনার ক্ষতি হচ্ছে ছেলে-মেয়েদের। কিন্তু, সেটাও আমরা সভ্য সমাজ, শিক্ষা সমাাজ ভাবছি। তাদের যাতে কোনও সমস্যা না হয় সেটা দেখে নিতে হবে। ছাত্র-ছাত্রীদের স্বার্থ দেখতে হবে। ৩০ জুন পর্যন্ত আমরা বন্ধ রেখেছি।

কবে থেকে খুলবে স্কুল? বললেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি, জেনে নিন !

 

আমার মনে হচ্ছে জুলাই মাসও হয়ে যাবে। কিন্তু জুলাই মাসে উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষা আছে। পরীক্ষা চলবে। তবে স্কুল খুলবে না। শিক্ষকরা আমাদের সঙ্গে সহযোগিতা করছেন। অভিভাবকরাও সহযোগিতা করছেন।”

সরকারি কর্মচারীদের (Govt employees) কথা ভেবে এবার সরকারি অফিসগুলিতে (Govt Offices) দুটি শিফট চালু হচ্ছে। আজ নবান্নে সাংবাদিক বৈঠকে এই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee)।

এতদিন সরকারি অফিসে কাজের সময় ছিল সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত। আজ মুখ্যমন্ত্রী জানিয়েছেন, এ বার থেকে প্রথম শিফট হবে সকাল সাড়ে ৯টা থেকে আড়াইটে পর্যন্ত। দ্বিতীয় শিফট হবে বেলা সাড়ে ১২টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত।

সুত্র: লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button