বিচিত্রতা

‘টিকটক ভিডিও বানাতে’ আট মাসের সন্তানকে সুইমিং পুলে নিক্ষেপ (দেখুন সেই ভিডিও)

‘টিকটক ভিডিও বানাতে’ আট মাসের সন্তানকে সুইমিং পুলে নিক্ষেপ (দেখুন সেই ভিডিও)

আট মাসের সন্তানকে তার মা নিক্ষেপ করেছেন সুইমিং পুলের জলে। সেই ভিডিও তিনি পোস্ট করেছেন টিকটকে। ২৭ বছর বয়সী ক্রিস্টা মেয়ার পেশায় সাঁতার প্রশিক্ষক।

আজ আনন্দবাজারর প্রতিবেদনে বলা হয়, আট মাসের শিশুকে সুইমিং পুলের জলে ফেলে দেওয়ার ভিডিও পোস্ট করে ক্রিস্তা জানিয়েছেন, ‘শিশুটির নাম অলিভার। অলিভার নাকি খুব দ্রুত সাঁতার শিখছে, যেন মাছ একটি।’

ভিডিওতে দেখা যায়, একটি ছোট্ট সুইমিং পুলের পাশে দাঁড়িয়ে রয়েছেন ওই নারী, তার হাতে ধরা ছোট্ট একটি শিশু। তারপর হঠাৎ শিশুটিকে জলে ফেলে দেন। সেই সঙ্গে তিনি নিজেও জলে নেমে পড়ছেন। শিশুটি জলে পড়ে কয়েক সেকেন্ড ডুবে থাকে। আসলে সে ভেসে ওঠার চেষ্টা করছিল। কারও সাহায্য ছাড়াই এক সময় সে সত্যি সত্যিই ভেসে ওঠে। শুধু ভেসে ওঠাই নয়, সে চিৎ সাঁতার দিয়ে কিছুটা এগিয়েও যায়। তারপর তার মা তাকে কোলে তুলে নেন।

সুইমিং পুলের বাইরে দাঁড়িয়ে কেউ এই দৃশ্য ক্যামেরাবন্দী করছিলেন। তিনি এবং আশপাশে দাঁড়ানো কয়েকজনকে ক্রিস্টার এই কাজে বেশ উৎসাহ দিতে শোনা যাচ্ছিল। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই ভাইরাল হয়। টিকটকে ৫১ লাখের ওপর লাইক পেয়েছে ভিডিওটি। এ ছাড়া টুইটারেও কয়েক লাখ লাইক পেয়েছে।

তবে মাত্র আট মাসের শিশুকে এভাবে জলে ফেলে দিয়ে সাঁতার শেখানোর চেষ্টার সমালোচনাও করেছেন অনেকে। ক্রিস্টা নাকি হুমকিও পেয়েছে একটি শিশুকে এভাবে জলে ফেলার জন্য। এমনকি তাকে খুব খারাপ মা বলেও নিন্দা করেছেন অনেকে।

যদিও ক্রিস্টা জানিয়েছেন, এটি আর পাঁচটা সাধারণ সাঁতারের ক্লাস নয়, এখানে শিশুদের প্রতিকূল পরিস্থিতির সঙ্গে মোকাবিলা করার শিক্ষা দেওয়া হয়। নিয়ম মেনেই করা হয় এই কাজ।

দেখুন সেই ভিডিও :

@mom.of.2.boyssSince tiktok wanted to remove this for violating guidelines. 😒 please do your research before reporting or removing

♬ original sound – mom.of.2.boyss

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button