রাজ্য

ফের বাড়ল লকডাউনের মেয়াদ,তালাবন্ধ থাকছে শহরের ৩২টি কন্টেইনমেন্ট জোনে !

ফের বাড়ল লকডাউনের মেয়াদ,তালাবন্ধ থাকছে শহরের ৩২টি কন্টেইনমেন্ট জোনে !

 

ওয়েবডেস্ক : করোনা প্রাদুর্ভাবের বাড়বাড়ন্তের মাঝেই ফের লকডাউনের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। ইতিমধ্যে দৈনিক সংক্রমণের নিরিখে প্রত্যহ নতুন রেকর্ড গড়ছে রাজ্য।

সরকারের নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৩১ জুলাই পর্যন্ত তালাবন্ধ থাকতে চলেছে কলকাতার ৩২টি কন্টেইনমেন্ট জোন। এদিকে এখনও পর্যন্ত কলকাতায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৩ হাজার ৩৪৪ পৌঁছেছে।

একইসাথে শুধুমাত্র শহর কলকাতাতেই মারা গেছেন ৫৭৬ জন। রবিবার, রাজ্য স্বরাষ্ট্র বিভাগের তরফে ডিজিপি এবং সমস্ত জেলা ম্যাজিস্ট্রেটকে লকডাউনের মেয়াদ বাড়ানোর বিষয়ে চিঠি লেখা হয় বলে জানা যাচ্ছে। এদিকে ইতিমধ্যে গোটা রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৪২ হাজার ৪৮৭-তে

[ আরও পড়ুন : এবার নিজের ভুলের জন্য জেলাবাসীর কাছে ক্ষমা চাইলেন তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল ]

পৌঁছেছে। পাশাপাশি লাফিয়ে লাফিয়ে বেড়েছে সংক্রমণের হার। একইসাথে মারা গেছেন ১ হাজার ১১২ জন। এদিক সম্প্রতি ২৪ থেকে বাড়িয়ে ৩২ করা হয়েছে কলকাতায় কন্টেইনমেন্ট জোনের সংখ্যা। পাশপাশি সরকারি নির্দেশ অনুযায়ী জোরদার লকডাউন চলবে জেলার কন্টেইনমেন্ট জোন গুলিতেও।

কলকাতার ৩২টি কন্টেইমেন্ট জোনের আওতায় রয়েছে পোস্তা, গিরিশ পার্ক, গড়িয়াহাট, মানিকতলা, ফুলবাগানের বিস্তীর্ণ এলাকা। করোনা বিধ্বংসী চেহারা ক্রমেই আরও ভয়াবহ হয়ে উঠছে গেছে দক্ষিণ কলকাতার একটা বড় অংশেও। সন্তোষপুর, বালিগঞ্জ, চেতলা, আলিপুরেও জারি থাকছে লকডাউন।

এদিকে অন্যান্য রাজ্যে বস্তি এলাকায় সংক্রমণের হার বেশি দেখা গেলেও কলকাতায় চিনৱ্তা বাড়াচ্ছে বহুতলগুলি। এদিকে মহানগরীর মোট জনসংখ্যার প্রায় এক তৃতীয়াংশ বসবাস করে বস্তিতে।

[ আরও পড়ুন : করোনা ঝড় কলকাতা-উত্তর চব্বিশ পরগণায়, রাজ্যে এক দিনে আক্রান্ত ২২৭৮ ]

কিন্তু সরকারের শেষ পরিসংখ্যানে দেখা যাচ্ছে গত এক সপ্তাহে এই শহরের বস্তিতে করোনা সংক্রমণের ঘটনা ঘটেছে ১৭৪ টি। সেখানে বহুতল ও এলাকাভিত্তিক আবাসনের ক্ষেত্রে কলকাতায় করোনা সংক্রমণের সংখ্যা পৌঁছেছে যথাক্রমে ১৪০০ ও ১২০০।

সুত্র: Oneindia

আরও পড়ুন ::

Back to top button