জানা-অজানা

শ্যুটিং শেষ হলে অভিনেতাদের এইসব পোশাকগুলির কী হয়, জানেন কী?

শ্যুটিং শেষ হলে অভিনেতাদের এইসব পোশাকগুলির কী হয়, জানেন কী?

 

ওয়েবডেস্ক : ছবির পর্দায় তারকাদের নানা রকম ফ্যশনেবল পোশাক পরতে দেখা যায়। এক একটি পোশাকের জন্য তাবড় তাবড় ডিজাইনারের মস্তিষ্ক থাকে। অনেক ছবির নায়ক বা নায়িকার পোশাক আবার ফ্যাশনে ট্রেন্ড হয়ে যায়।

যেমন এক সময়ে বান্টি বাবলি স্যুট ফ্যাশনে ইন হয়। জব উই মেট ছবিতে করিনা কাপুরের হারেম প্যান্ট রীতিমতো ফ্যাশন দুনিয়ায় ঝড় তুলেছিল। কিন্তু ছবিতে তাঁরা যে পোশাকগুলি পরেন, সেগুলি শ্যুটিং শেষ হলে কোথায় যায়।

শুধু ফ্যাশনেবল পোশাক নয়। বিভিন্ন চরিত্রের জন্য বিভিন্ন রকমের পোশাক বরাদ্দ থাকে। সেই পোশাক অন্য ছবিতে রিপিট করতেও দেখা যায় না। তাহলে যায় কোথায় সেই পোশাকগুলি।

[ আরও পড়ুন : বিশ্বের সকল ক্রেডিট কার্ড একই আকৃতির কেন? ]

এক সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে এই রহস্যের সমাধান হয়েছে বেশ কিছুটা। জানা যাচ্ছে,

১) সব কস্টিউম সমান নয়। কিছু পোশাক দিব্য চলে দৈনন্দিনে। সাধারণ ক্যাশুয়াল পোশাকগুলি রিপিট করা হয়। যেমন ডেনিম প্যান্ট বা কোনও সলিড রঙের টিশার্ট জাতীয় পোশাক। কিছু একেবারে চিত্রনাট্যের আবদার মেনেই বানানো। কিছু আবার এতটাই চোখে পড়ার মতো যে, তাদের বাক্সবন্দি হয়েই থেকে যাওয়া ছাড়া গতি থাকে না।

২) ছবির শ্যুটিং শেষ হলে প্রোডাকশন হাউস কস্টিউমগুলিকে বাক্সবন্দি করে। পরে অন্য কোনও প্রোডাকশনেও তা কাজে লাগানো হয় অনেক সময়ে।

৩) কোনও কোনও কস্টিউম অভিনেতারা পছন্দ করে সেটা কিনে নেন। কখনও আবার ডিজাইনার নিজে তাঁর ডিজাইন করা পোশাকটিই নিয়ে নেন। ছবি হিট হলে ডিজাইনার সেই পোশাককে তাঁর বিজ্ঞাপন হিসেবে ব্যবহার করেন।

৪) তবে সিরিয়ালের ক্ষেত্রে বিষয়টা একটু অন্যরকম। সিরিয়ালে বেশির ভাগ ক্ষেত্রে শাড়ি লেহেঙ্গা ইত্যাদি পরেন অভিনেতারা। সেই পোশাকগুলি রিসাইকলড হতেই থাকে। অন্য ধারাবহিকেও পরেন অভিনেতারা।

[ আরও পড়ুন : কিছু কথা, যেগুলো সন্তানকে বলা উচিত নয় ]

আরও পড়ুন ::

Back to top button