টেন্ডুলকারের বিরুদ্ধে লড়াই তাতিয়ে দিত লিকে


টেন্ডুলকারের বিরুদ্ধে লড়াই তাতিয়ে দিত লিকে

শচিন টেন্ডুলকার ও ব্রেট লির মাঠের লড়াই ছিল দারুণ উপভোগ্য। ভারতীয় ব্যাটিং কিংবদন্তির বিপক্ষে দ্বৈরথের জন্য উন্মুখ হয়ে থাকতেন অস্ট্রেলিয়ান পেসার। কারণ, টেন্ডুলকারের মুখোমুখি হলেই বের হয়ে আসতো তার সেরাটা।
আন্তর্জাতিক ক্রিকেটে টেন্ডুলকারের বিপক্ষে ১২ টেস্ট ও ৩০ ওয়ানডেতে খেলেছেন লি। লাল বলের ক্রিকেটে ভারতের সাবেক এই ব্যাটসম্যানকে পাঁচ বার আউট করেছেন তিনি।

ওয়ানডেতে ছিলেন বেশ সফল। সবচেয়ে বেশি ৯ বার আউট করা তিন বোলারের মধ্যে একজন তিনি। টাইমস অব ইন্ডিয়াকে লি দেওয়া সাক্ষাৎকারে লি জানালেন, টেন্ডুলকারের মুখোমুখি হলে নিজেকে উজাড় করে দিতেন তিনি।


[ আরও পড়ুন : কোহলির বিরুদ্ধে মামলা ]

“মনে পড়ে, শচিন টেন্ডুলকারকে বোলিং করার সুযোগ আমাকে শিহরিত করত। নিজের খেলার চূড়ায় থাকাটা আমি নিশ্চিত করতে চাইতাম। সেরা কারোর সঙ্গে প্রতিযোগিতা করতে চাইলে নিজের সেরা অবস্থানে থাকতে হবে। আমার মনে হয়, যখন শচিনের বিপক্ষে খেলতাম, বেশিরভাগ সময় নিজের সেরা অবস্থায় থাকতাম। কারণ সে আমার মধ্য থেকে সেরাটা বের করে আনত।”

“আমি জানি, শচিনের বিপক্ষে আমার রেকর্ড ভালো। রান করার ক্ষেত্রে তারও আমার বিপক্ষে ভালো রেকর্ড আছে। তার বিপক্ষে সবসময়ই একটি প্রতিযোগিতা ছিল। আমি সত্যিই সেই লড়াই উপভোগ করতাম।”

Recommended For You