জীবন যাত্রা

পরিবারে সুখ ও সমৃদ্ধি চান? ঘর রাঙিয়ে ফেলুন বাস্তু মতে

পরিবারে সুখ ও সমৃদ্ধি চান? ঘর রাঙিয়ে ফেলুন বাস্তু মতে

সাদামাটা ঘরে রঙের ছোঁয়া মন ভাল করে দেয়। তাই নিজের পছন্দের রঙে বিভিন্ন ঘর সাজাতেই পছন্দ করে সকলে। কিন্তু শুধুই কি পছন্দের নিরিখে রাঙাবেন ঘর? জেনে নিন বাস্তু অনুযায়ী কোন ঘরের জন্য প্রয়োজন কোন রং? যা জোগাবে মানসিক শান্তি।

বেডরুম
অধিকাংশ মানুষই বেডরুমের ক্ষেত্রে লাল বা লাল ঘেঁষা রং পছন্দ করেন। অনেকেরই ধারণা আবেগ জাগিয়ে তোলে এই রং, পাশপাশি যৌন জীবনের ক্ষেত্রেও ভাল। যদিও বাস্তু তা বলে না। বাস্তু মতে হালকা রং অথবা মাটি ঘেঁষা রং যেমন বাদামি বা নীল বা হালকা গোলাপি বেডরুমের জন্য সঠিক।

বাচ্চাদের ঘর
শিশুদের ঘর মানেই, নতুন প্রতিভা বিকাশের জায়গা। তাই বাস্তু মতে ছোটদের ঘর হওয়া উচিৎ হালকা সবুজ বা হলুদ যা তাদের মধ্যে শৈল্পিক প্রতিভার বিকাশে সাহায্য করে। এবং সুস্থভাবে বেড়ে ওঠার ক্ষেত্রে এই রং গুরুত্বপূর্ণ ভূমিকা নেয়।

লিভিং রুম
লিভিং রুম এমন একটা জায়গা যেখানে পরিবার, বন্ধু-বান্ধবদের সঙ্গে হাশি-মশকরায় সময় কাটে। তাই, এই ঘরের ক্ষেত্রে লাল, নীল, হলুদ ও সবুজ মিশিয়ে দেওয়ার পরামর্শই দেয় বাস্তু। এই রঙেই জীবন্ত হয়ে উঠবে আপনার লিভিং রুম।

পুজোর ঘর
বাস্তু অনুযায়ী বাড়ির উত্তর-পূর্ব দিকেই থাকা উচিৎ পুজোর জায়গা। সেই সঙ্গে এই ঘরের রং নির্বাচনের ক্ষেত্রে হালকা লাল, সবুজ বা নীলকেই বেছে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

রান্নাঘর
রান্নাঘর মানেই সেখানে আগুনের ব্যবহার সবসময়। তাই বাস্তু অনুযায়ী এক্ষেত্রেই লালকে বেছে নেওয়াই শ্রেয়। তবে ভারসাম্য রাখতে সেই সঙ্গে মিশিয়ে দেওয়া যেতে পারে কমলা বা সোনালি।

বাথরুম
বাথরুমের জন্য হালকা রং বেছে নেওয়ার কথাই বলে বাস্তু। যেমন সাদা, হলুদ, হালকা সবুজ, গোলাপি, আকাশী। যা আপনার অন্তরকে শান্তি দেবে।

ছাদ
বাস্তু অনুযায়ী সব ঘরের ছাদের জন্যই বেছে নেওয়া প্রয়োজন সাদা। কারণ, এই রং আপনাকে দেবে প্রশান্তি।

বুঝতেই পারছেন, আপনার পছন্দের সঙ্গে অনেক সময়ই মেলে না বাস্তু শাস্ত্রের মত। এবার আপনাকেই ঠিক করতে হবে, মানসিক শান্তির জন্য আপনি বাস্তু মেনে ঘরে রং করবেন, নাকি নিজের পছন্দ অনুযায়ী।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button