কলকাতা

বাড়ছে সুস্থতার হার , ৫ হাজারের নিচে নেমে এল শহরের অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা

বাড়ছে সুস্থতার হার , ৫ হাজারের নিচে নেমে এল শহরের অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা

শহরে ফের কমল অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা। এছাড়া নতুন আক্রান্তের চেয়ে তুলনামূলক ভাবে বেশি মানুষ সুস্থ হয়ে উঠেছেন শহরে। রবিবারের রাজ্য স্বাস্থ্য ভবনের বুলেটিনের পরিসংখ্যান অনুযায়ী,শুধু কলকাতায় একদিনে ৬৩ জন কমে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যাটা ৫ হাজারের নিচে নেমে এল।

এই প্রথম ৫ হাজারের নিচে নামল অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা। তথ্য অনুযায়ী,৪,৯৬৯ জন। শনিবারএই সংখ্যাটা ছিল ৫,০৩২ জনে। এদিনও শহরে একদিনে আক্রান্তের থেকে বেশি সুস্থ হয়ে উঠেছেন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৪২৮ জন। কিন্তু সুস্থ হয়ে উঠেছেন ৪৭২ জন।

অর্থাত্‍ আক্রান্তের চেয়ে তুলনামূলক ভাবে বেশি মানুষ সুস্থ হয়ে উঠেছেন। তবে এই পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠেছেন ৩৩ হাজার ৪৬৪ জন। আর মোট আক্রান্ত ৩৯ হাজার ৭১৩ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১৯ জনের। শনিবার এই সংখ্যাটা ছিল ১১ জনের। সেই তুলনায় একদিনে বাড়ল ৮ জন।

বৃহস্পতিবার ছিল ১৬ জন। সব মিলিয়ে কলকাতাতেই এই পর্যন্ত মৃত্যু হয়েছে ১,২৮০ জন। এদিনের রাজ্য স্বাস্থ্য ভবনের বুলেটিনের পরিসংখ্যান অনুযায়ী,একদিনে আক্রান্ত ৩,০১৯ জন। শনিবার ছিল ৩,০১২ জন। সব মিলিয়ে রাজ্যে এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৫৯ হাজার ৭৮৫ জন।

আরও পড়ুন : মাদক মিশিয়ে ঘনিষ্ঠতা, কঙ্গনাকে দুবাইয়ে পাচারের চেষ্টা!

তবে পরীক্ষা বেশি হওয়াতেই এ দিন বেশি সংখ্যক মানুষ আক্রান্ত হয়েছেন বলে মনে করা হচ্ছে। ফের নতুন আক্রান্তের চেয়ে তুলনামূলক ভাবে বেশি মানুষ সুস্থ হয়ে উঠেছেন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে উঠেছেন ৩,৩০৮ জন। শনিবার ছিল ৩,৩১২ জন।

সব মিলিয়ে রাজ্যে এখনও পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৩০ হাজার ৯৫২ জন। তার ফলে রাজ্যে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৮১.৯৬ শতাংশ। শনিবার ছিল ৮১.৪২ শতাংশ। রাজ্যে ফের কমল অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা। এই মুহূর্তে রাজ্যে অ্যাক্টিভ আক্রান্ত করোনা রোগীর সংখ্যা ২৫ হাজার ৬৫৭,যা শনিবারের তুলনায় ৩৩৯ জন কম।

ওই দিন ছিল ২৫ হাজার ৯৯৬ জন। একদিনে মৃত্যু হয়েছে ৫০ জনের। শনিবার এই সংখ্যাটা ছিল ৫৩ জনে। তুলনামূলক ভাবে একদিনে কমল মৃতের সংখ্যা। তবে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে রাজ্যে ৩ হাজার ১৭৬ জনের মৃত্যু হয়েছে।

যে ৫০ জনের মৃত্যু হয়েছে তাদের মধ্যে কলকাতার ১৯ জন। উত্তর ২৪ পরগনার ৭ জন। দক্ষিণ ২৪ পরগনার ২ জন। হাওড়া ৩ জন। হুগলি ২ জন। পশ্চিম বর্ধমান ৩ জন। পূর্ব মেদিনীপুর ৪ জন। পশ্চিম মেদিনীপুর ১ জন। বাকুড়া ৫ জন। মুর্শিদাবাদ ১ জন। দার্জিলিং ১ জন। কোচবিহার ১ জন।

 

সুত্র: কলকাতা24×7

আরও পড়ুন ::

Back to top button