জীবন যাত্রা

বিবাহিত জীবনে যা অপরিহায্য

বিবাহিত জীবনে যে চাহিদাগুলো অপরিহায্য- তার মধ্যে অন্যতম হলো শারীরিক সম্পর্ক। বিবাহিত নারী-পুরুষ বা দম্পতিদের জীবনে এটি একটি স্বাভাবিক বিষয়।

এ স্বাভাবিক বিষয়টিকে আরো উপভোগ্য করে তোলার জন্য সাম্প্রতিক গবেষণায় মেলেছে কিছু টিপস-

১। সময় করে রোমান্টিক ফিল্ম দেখুন। স্বামী-স্ত্রী দুজন একসঙ্গে বসে রোমান্টিক কিছু সিনেমা দেখতে পারলে কাজ দেবে। এতে শারীরিক সম্পর্কে নতুন করে উৎসাহ আসতে পারে।

২। মিলনের ক্ষেত্রে একান্ত সময়ে খোলামেলা হতে কোনো অসুবিধা নেই। আর যে দম্পতিরা নগ্ন অবস্থাতেই ঘুমান তাদের শারীরিক সম্পর্ক অন্যদের তুলনায় ভালো হয়।

৩। সামনে ঝুঁকে যেসব ব্যায়াম করতে হয়, সেগুলো বেশি করি অনুশীলন করুন। এগুলো ইয়োগাতেও রয়েছে। গবেষণায় দেখা গেছে, এ ধরনের অনুশীলন অর্গাজম দেরি করে এবং বেশি সময় ধরে মিলনের সুযোগ করে দেয়।

৪। যখন-তখন তাজা ফলমূল কিংবা খাবারের সুবাস নিন। গবেষকরা বলছেন খাবারের সুগন্ধ নারীর মিলনের আকাঙ্ক্ষা বাড়িয়ে দেয়। অন্যদিকে আপেলের সুগন্ধ পুরুষের কামনা বাড়িয়ে দেয়।

৫। ধূমপানের কারণে পুরুষের শারীরিক শক্তিতে সমস্যা সৃষ্টি হয়। এছাড়া এটি পরিপূর্ণ তৃপ্তির ক্ষেত্রেও সমস্যা সৃষ্টি করে। তাই ধূমপান বাদ দিলে মিলন বেশি উপভোগ্য হবে।

৬। জানা যায়, বেশি করে চুম্বন করলে তা দম্পতিদের মিলনে উৎসাহ অনেকগুণ বাড়িয়ে দেবে। এছাড়া এটি অন্তরঙ্গতা বাড়তেও ভূমিকা রাখে। পুরুষের তুলনায় নারীর জন্য এটি বেশি প্রয়োজনীয়।

৭। বিশেষ কিছু খাবার মিলনে উৎসাহিত করে। যেমন, কুমড়ার বীজ, আমলকি, রসুন, চকলেট, কলা ইত্যাদি।

আরও পড়ুন ::

Back to top button