রাজনীতি

তথ্য গোপন করছে মোদী সরকার: মমতা

তথ্য গোপন করছে মোদী সরকার: মমতা

বিশ্ব সর্বজনীন তথ্যের অধিকার দিবসেই কেন্দ্রের বিরুদ্ধে তথ্য চাপার অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার সকালে টুইটে করেন তিনি। লেখেন, ‘সাম্প্রতিককালে সংসদীয় অধিবেশনে কেন্দ্রের মুখোশ যেভাবে খুলে পড়েছে তা দেখে আমি স্তম্ভিত।

বেশিরভাগ প্রশ্নেরই উত্তর হল কোনও তথ্য মজুত নেই।’ এছাড়াও লিখেছেন, ‘প্রতিটি নাগরিকের তথ্য জানার অধিকার রয়েছে। সরকারকে মানুষের কাছে জবাবদিহি করতেই হয়।’

সদ্য সমাপ্ত সংসদ অধিবেশনে একাধিক বিল পাশ করিয়েছে কেন্দ্র। তার মধ্যে রয়েছে বিতর্কিত কৃষি বিলও। রবিবার রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সাক্ষরের পরই তা আইনে পরিণত হয়েছে। তৃণমূল সহ কোনও বিরোধী দলেরই বক্তব্যে আমল শাসক পক্ষ আমল দেয়নি বলে অভিযোগ।

আরও পড়ুুন: সরকারে বড় রদবদল, রাজ্যের নতুন মুখ্যসচিবের নাম জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

উল্টে অধিবেশ কক্ষে আইন ভেঙে প্রতিবাদ করার অভিযোগে সাসপেন্ড করা হয় ডেরেক ও’ব্রায়েন, দোলা সেন সহ বিরোধী শিবিরের আট সাংসদকে। এই পদক্ষেপকে অন্যায় বলে দাবি করেন মমতা। জানান, তিনি সাসপেন্ডেড হওয়া সাংসদদের পাশে রয়েছেন তিনি।

বিরোধীদের সঙ্গে আলোচনা তো দূর অস্ত, এই পরিস্থিতিতে শরিকদের সঙ্গে পর্যন্ত বিজেপি আলোচনা করেনি বলে দাবি শরিক অকালি দলের। প্রতিবাদে এনডিএ ছাড়ে জোটের সবচেয়ে পুরনো শরিক।

এই অবস্থায় কেন্দ্রকে কোণঠাসা করতে ময়দানে তৃণমূল সুপ্রিমো। বিশ্ব সর্বজনীন তথ্যের অধিকার দিবসের দিনটিকে বেছে নিয়ে কেন্দ্রে বিরুদ্ধে তথ্য চাপার অভিযোগ করলেন।

 

সুত্র: The Indian Express বাংলা

আরও পড়ুন ::

Back to top button