রাজ্য

৫২ কেজির মাছ ধরে ৩ লক্ষ টাকায় বিক্রি করে রাতারাতি লাখপতি হলেন দরিদ্রা বৃদ্ধা

৫২ কেজির মাছ ধরে ৩ লক্ষ টাকায় বিক্রি করে রাতারাতি লাখপতি হলেন দরিদ্রা বৃদ্ধা

মাছ ধরে যেন জ্যাকপট পেলেন অভাবী বৃদ্ধা। মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনার সাগর দ্বীপ থেকে ৫২ কেজির মাছ (52kg Fish) ধরে তা বিক্রি করলেন ৩ লাখ টাকায়। অভাবী বৃদ্ধা রাতারাতি হয়ে গেলেন লাখপতি। পুষ্প কর নামে এই বৃদ্ধা সাগর দ্বীপের (Sagar Island) চকফুলডুবির বাসিন্দা।

আজ সকালে মাছ ধরতে গেছিলেন বৃদ্ধা, তখনই এই ৫২ কেজির মাছ ধরেন তিনি। পুষ্প কর জানান, ”আমার তো ভাগ্য খুলে গেল। এত বড় মাছ আগে দেখিনি, ধরিনি। এই মাছটা ৩ লাখ টাকায় বিক্রি করেছি। জীবনে এত বড় মাছ দেখিনি।” জানা যায় মাছটি বড় ‘ভোলা মাছ’।

গ্রামবাসীরা জানান মাছটির ওজন অনেকটাই বেশি। সেই অনুযায়ী এর দামও অনেক বেশি। পুষ্প কর নামের এই বৃদ্ধা নদী থেকে মাসি হ ধরে গ্রামের বাজারে বিক্রি করেন। সাগরদ্বীপ হল পশ্চিমবঙ্গের দক্ষিণ প্রান্তে বঙ্গোপসাগরে অবস্থিত একটি দ্বীপ। এই দ্বীপটি গঙ্গা ব-দ্বীপের অংশ।

আরও পড়ুুন: পুজো আসছে বলে করোনাকে অবহেলা করা যাবে না: মুখ্যমন্ত্রী

দ্বীপটির আয়োতন ৩০০ বর্গ কিলোমিটারের বেশি। দ্বীপটি মুড়িগঙ্গা নদী দ্বারা মূল ভূখন্ড থেকে বিচ্ছিন্ন। এর পশ্চিমে রয়েছে হুগলি নদী উত্তর ও পূর্বে রয়েছে মুড়িগঙ্গা নদী এবং দক্ষিণে বঙ্গোপসাগর। দ্বীপটি বর্তমানে ভাঙ্গনের শিকার হয়েছে। তবে এখানে মাছের চাষ প্রচুর পরিমাণে রয়েছে।

সাগর দ্বীপ একটি কমনীয় পর্যটন গন্তব্য। তীর্থযাত্রীদের এবং মজা প্রেমী মানুষ উভয়কে আকর্ষণ করে সুন্দরবনের এই দ্বীপ। সাগরদ্বীপ গঙ্গা নদীর মোহনার অপূর্ব সমুদ্রের আশেপাশের চাঁদ দেখা দেয়। সাগরদ্বীপ একটি রৌপ্য বালি এবং পরিষ্কার নীল আকাশের একর এবং পর্যটকেরা একটি শান্ত মনের সাথু তাদের সপ্তাহান্ত ব্যয় করতে চান শান্ত সমুদ্রের সঙ্গে।

 

সুত্র: লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button