রাজ্য

করোনা সংক্রমণ বাড়ছে, বাড়ানো হচ্ছে হাসপাতালের বেড: মুখ্যমন্ত্রী

করোনা সংক্রমণ বাড়ছে, বাড়ানো হচ্ছে হাসপাতালের বেড: মুখ্যমন্ত্রী
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

করোনা সংক্রমণ বাড়ছে, বাড়ানো হচ্ছে হাসপাতালের বেড। পুজোর সময় সর্বক্ষণের জন্য খোলা থাকবে কন্ট্রোল রুম। নবান্ন থেকে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

করোনা আবহে এ বছর মুখ্যমন্ত্রী নবান্ন থেকে ভার্চুয়াল পুজো উদ্ভোধন করবেন। আগামী ১৫, ১৬ ও ১৭ অক্টোবর বিকাল ৫ টা থেকে শুরু হবে উদ্ভোধন। এর জন্য কলকাতাকে তিনটি জোনে ভাগ করে নেওয়া হবে।

আজ সোমবার নবান্ন থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন, ‘করোনা সংক্রমণ বাড়ছে, প্রত্যেকে মাস্ক পরুন। সংক্রমণ আটকাতে সামাজিক দূরত্ব বজায় রাখুন। পুজো প্যান্ডেলে যাওয়ার সময় মাস্ক পরুন। সতর্কতামূলক প্রচার করতে হবে পুজো কমিটিকে। মাস্ক না পরলে প্যান্ডেলে ঢুকতে দেবেন না। প্রয়োজনে প্যান্ডেলে ঢোকার সময় স্যানিটাইজার, মাস্ক দিন।’

তিনি কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করে বলেন, এ বছর উত্তরপ্রদেশে পুজোর অনুমতি নেই। দিল্লির সিআর পার্ক ছাড়া আর কোনও অনুমতি নেই। সেখানে বাংলায় পুজো হবে। পাশাপাশি সংক্রমণও আটকাতে হবে।

আরও পড়ুন : তৃণমূল নেতা ছত্রধরের পরোয়ানার আর্জি নিয়ে আদালতে NIA

এদিন আলাপন বন্দ্যোপাধ্যায় জানালেন,বর্তমান পরিস্থিতির প্রেক্ষিতে কোভিড চিকিত্‍সার সঙ্গে যুক্ত কর্মীদের পুজোয় ছুটি বাতিল করা হয়েছে। পাশাপাশি পুজোর সময় নবান্ন ও স্বাস্থ্য ভবনে ২৪ ঘণ্টার হেল্পলাইন ও চালু থাকবে।

এছাড়া পুজোর আগেই বিভিন্ন সরকারি কোভিড হাসপাতালে শয্যা সংখ্যা ৫০ শতাংশ বাড়ছে। বর্তমানে এই সব হাসপাতালগুলিতে বিনামূল্যে করোনা চিকিত্‍সার জন্য ১,২৪৭ টি শয্যা রয়েছে। এবার বাঙুর হাসপাতালে ৫৬টি নতুন বেড। শীঘ্রই বাঙুর হাসপাতালে চালু হবে ৪৯৬টি নতুন বেড। পাশাপাশি রোগীদের যথাযথ পরিষেবা দিতে পুজোর আগেই আরও ২৫০০ নার্স নিয়োগ করা হবে।

অন্যদিকে কোভিড রোগীদের সরকার বিনামূল্যে অ্যাম্বুলেন্স পরিষেবা দিয়ে থাকে। বেসরকারি ক্ষেত্রেও অ্যাম্বুল্যান্স ভাড়া যাতে কিছুটা কমানো হয় সে ব্যাপারে রাজ্য সরকার বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষের কাছে আবেদন জানিয়েছেন। রাজ্যের স্বাস্থ্য নিয়ন্ত্রণ কমিশন এব্যাপারে সংশ্লিষ্ট হাসপাতাল গুলির সঙ্গে কথা বলবে।

সুত্র: কলকাতা24×7

আরও পড়ুন ::

Back to top button