রাজ্য

তৃণমূল নেতা ছত্রধরের পরোয়ানার আর্জি নিয়ে আদালতে NIA

তৃণমূল নেতা ছত্রধরের পরোয়ানার আর্জি নিয়ে আদালতে NIA
তৃণমূল নেতা ছত্রধর মাহাতো

গরহাজির থাকায় সাবেক তৃণমূল নেতা ছত্রধর মাহাতোর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করতে চেয়ে আদালতের দ্বারস্থ হল এনআইএ। তৃণমূল নেতা ছত্রধর মাহাতোকে গ্রেফতার করতে মরিয়া হয়ে উঠেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনআইএ।

আজ, সোমবার কলকাতায় এনআইএর বিশেষ আদালতে (ব্যাঙ্কশাল আদালত) এই আবেদন জানায় এনআইএ। কারণ, এদিনও ছত্রধর মাহাতো আদালতে গরহাজির ছিলেন। বারংবার এনআইএ-র তলব এড়িয়ে এভাবে গরহাজির হওয়ার কারণেই এনআইএ ছত্রধরকে গ্রেফতার করার পরোয়ানা জারির জন্য আবেদন জানিয়েছে বলেই আদালত সূত্রের খবর।

যদিও ছত্রধর শারীরিক অসুস্থতার জন্য আদালতে আসেননি বলেই জানিয়েছেন তাঁর আইনজীবী। তিনি বলেন, ‘ছত্রধর কোভিড আক্রান্ত ছিলেন। পাশাপাশি, এই কোভিড পরিস্থিতিতে ঝাড়গ্রাম থেকে কলকাতার আদালতে আসা তাঁর পক্ষে সম্ভব হচ্ছে না। কারণ পরিবহনেরও সমস্যা রয়েছে।

সেই কারণেই আসতে পারা যাচ্ছে না।’ পাশাপাশি, তিনি আদালতকে জানিয়েছেন, ছত্রধর করোনা পরবর্তী পর্যায়ের শারীরিক অসুস্থতার কারণেই গরহাজির থাকছেন। এদিকে আদালত এনআইএ-এর এই আবেদনের ভিত্তিতে কোনও নির্দেশ এখনও জারি করেনি। তবে পরবর্তীতে তা শুনে নির্দেশ দেওয়া হবে বলেই জানিয়ে অর্ডার রিজার্ভ রেখেছে।

আরও পড়ুন : মমতা সম্পর্কে ‘সম্মানহানিকর’ মন্তব্য? অভিযোগ ধনখড়ের বিরুদ্ধে

উল্লেখ্য, ২০০৯-এর ১৪ জুন লালগড়ের ধরমপুরে সিপিআইএম নেতা প্রবীর মাহাতো খুন হন। সেই খুনের ঘটনায় ছত্রধরকে জিজ্ঞাসাবাদ করতে চায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সেই মামলাতেই ছত্রধরকে নিজেদের হেফাজতে পেতে চাইছে এনআইএ।

শুধু এই ঘটনাই নয়, আরও একাধিক ঘটনায় ছত্রধরকে অভিযুক্ত করে হলফনামা জমা দেওয়া হয়েছে। ওই বছরই রাজধানী এক্সপ্রেস ছিনতাইয়ের চেষ্টা হয় জঙ্গলমহলে।

এছাড়াও, ২০০৯-এর শেষের দিকে দিল্লি-ভুবনেশ্বর রাজধানী এক্সপ্রেস হাইজ্যাকের ঘটনাতেও ছত্রধর মাহাতোর নাম উঠে আসে। পুলিশি সন্ত্রাস বিরোধী জনসাধরণের কমিটির মাথায় ছিলেন ছত্রধর। এই সব মামলাতেই তাঁকে বারংবার জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেই খবর।

কিন্তু ছত্রধরের আইনজীবী জানিয়েছেন, গত মাসে আদালতে এসে ছত্রধর অসুস্থ হয়ে পড়ায়, তিনি হাসপাতালে চিকিত্‍সাধীন ছিলেন। ফলে তদন্তে অসহযোগিতার কোনও প্রশ্ন নেই। কিন্তু এখন অসুস্থ থাকায় একটু সময় তাঁকে দেওয়া হোক। এই আর্জিই আদালতে জানিয়েছেন তাঁর আইনজীবী।

সুত্র: এই মুহূর্তে

আরও পড়ুন ::

Back to top button