পূর্ব মেদিনীপুর

বেহাল দশা রাস্তার, প্রশাসনের নেই কোনো হেল দোল

বেহাল দশা রাস্তার, প্রশাসনের নেই কোনো হেল দোল
প্রতিবেদকের তোলা ছবি

নিজস্ব প্রতিনিধি, কাঁথি: সারা রাজ্য তথা পূর্ব মেদিনীপুর জেলায় পথশ্রী অভিযান নিয়ে রাজ্য সরকার ও ত্রিস্তর পঞ্চায়েত ঢাকঢোল পেটানোর বিরাম নেই। অথচ দেশপ্রাণ ব্লকের বকুয়াবাঁধ থেকে মৈশামুণ্ডা পর্যন্ত আর আই ডি এফ প্রকল্পে নির্মিত পীচ রাস্তার বেহাল অবস্থা।

খানাখন্দভরা গুরুত্বপূর্ণ রাস্তাটি চলাচলের অনুপযুক্ত হয়ে পড়েছে। আম্ফান দুর্যোগ ও উপর্যুপরি নিম্নচাপের অতিবৃষ্টি তে জলনিষ্কাশন ও রক্ষণাবেক্ষনের অভাবে অনেক জায়গায় রাস্তা জলাশয়ের রূপ ধারন করেছে।

দেশপ্রাণ আই টি আই কলেজ,কাঁথি পলিটেকনিক কলেজ,দারুয়া হাসপাতাল, আদাবেড়িয়া বাজার ও লাগাহাট যাওয়া সহ গুরুত্বপূর্ণ যোগাযোগ রাস্তার বেহাল অবস্থায় সকলের কপালে চিন্তার ভাঁজ পড়েছে।

সর্বোপরি সটিকেশ্বর, মৈশামুণ্ডা, বালুবাড়,বাহ্মনশাসন,গোপীনাথপুর, গোবিন্দবেরাবাড়,বসন্তিয়া,চালতি প্রভৃতি মৌজার নার্সারি( চারাগাছ) ও সব্জী পরিবহনের জন্য এটি গুরুত্বপূর্ণ রাস্তা। শারদীয়ার মরশুমে ১০০ দিনের কাজের মাধ্যমে রাস্তায় রাস্তায় আগাছা পরিষ্কারের ধূম চলছে।

আরও পড়ুন: দেবাংশুকে দেখতে তৃণমূলের সভায় উপচে পড়া ভিড় শিলদায়

অথচ পথশ্রী অভিযান বা নারেগার মাধ্যমে বকুয়াবাঁধ-মৈশামুণ্ডা রাস্তার মেরামতী নিয়ে প্রশাসন বা পঞ্চায়েতের কোন হেলদোল নেই। সিপিআইএম নেতা তথা প্রাক্তন সহকারী সভাধিপতি মামুদ হোসেন জেলাশাসক, মহকুমাশাসক ও বিডিও কে ই-মেইল বার্তা পাঠিয়ে অবিলম্বে রাস্তা মেরামতীর দাবী জানিয়েছেন।

স্থানিয় অধিবাসী মামুদ হোসেন বলেন রাজ্য সরকার খেলা, মেলা,মোচ্ছব, অনুদান ও ভাতা প্রদান নিয়ে ব্যস্ত। রাস্তাঘাট, স্বাস্থ্য পরিকাঠামো সংষ্কার ও রক্ষণাবেক্ষণের কোন পরিকল্পনাই নেই।

কৃষি, কৃষক, নার্সারি ব্যবসায়ী,পরিযায়ী শ্রমিকদের পাশাপাশি বেকারদের কর্মসংস্থান নিয়ে কোন মাথাব্যথাই নেই। শুধু ঋণ করে দানখয়রাত ও ভোট ব্যাঙ্কের রাজনীতি করতে রাজ্য সরকার ব্যস্ত বলে অভিমত প্রকাশ করেন সিপিআইএম নেতা মামুদ হোসেন।

 

আরও পড়ুন ::

Back to top button