রাজ্য

বিধায়ক হিসাবে আজই শুভেন্দুর ইস্তফা?

বিধায়ক হিসাবে আজই শুভেন্দুর ইস্তফা?
শুভেন্দু অধিকারী

রাজ্য রাজনীতিতে এই মুহূর্তের সব থেকে চর্চিত বিষয় শুভেন্দু অধিকারী । দীর্ঘদিন ধরেই তাঁকে নিয়েই নানান জল্পনা চলচিল । বেশ কয়েক মাস থেকে আরাজনৈতিক মঞ্চ থেকে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করছিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী । ক্রমশই তাঁকে নিয়ে সরগরম হচ্ছিল রাজ্য রাজনীতি ।

বিভিন্ন মহল থেকে নানান ইঙ্গিতপূর্ণ মন্তব্য শুনতে পাওয়া যাচ্ছিল যে কী হতে পারে তাঁর রাজনৈতিক ভবিষ্যত্‍ । বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ও বিজেপি নেতা মুকুল রায় বহুদিন ধরেই শুভেন্দুকে নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছেন, এতেই বেড়েছে রাজনৈতিক চর্চা।

বেশ কিছুদিন আগেই মন্ত্রীসভা থেকে পদত্যাগ করেছেন শুভেন্দু এরপর থেকেই ক্রমশই পরিষ্কার হয়েছে শুভেন্দু ও তৃণমূলের দূরত্ব ।

তৃণমূল কংগ্রেস তার আগে শুভেন্দু সঙ্গে বৈঠক করেছে দফায় দফায়, কেননা দক্ষ সংগঠকের সঙ্গে শুভেন্দু একজন লড়াকু নেতাও সর্বোপরি দলের গুরুত্বপূর্ণ নেতা ।

আরও পড়ুন: ব্যক্তির কোনও প্রভাব নেই, ঝাড়গ্রামে শুভেন্দু প্রসঙ্গে বললেন পার্থ

সৌগত রায়ের সঙ্গে বারংবার বৈঠক, ভোট কুশলী প্রশান্ত কিশোরের সঙ্গেও এমনকি সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকেও কোনও রফাসূত্র মেলেনি । দিনের পর দিন ক্রমশই দলের সঙ্গে দূরত্ব বেড়েছে দলের নন্দীগ্রামের বিধায়কের ।

অরাজনৈতিক মঞ্চ ও দাদার অনুগামী পোস্টার যেন বারেবারে বলছিল তৃণমূলের সঙ্গে শুভেন্দুর সম্পর্ক ছিন্ন হওয়াটা শুধুই সময়ের অপেক্ষা । সূত্রের খবর আজ অর্থাত্‍ বুধবারই বিধায়ক হিসাবে পদত্যাগ করতে চলেছেন তিনি । বিধায়ক পদ থেকে আজই শুভেন্দুর ইস্তফা? শেষ কথা বলবে সময়ই ।

বুধবারই বিধানসভার অধ্যক্ষের কাছে ইস্তফা দিতে পারেন । শনিাবার বিজেপিতে যোগ দিতে চলেছেন । তার আগে দিল্লিতে গিয়ে নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করতে পারেন তিনি । রাজনৈতিক মহল মনে করছে শনিবারই পরিষ্কার হতে পারে শুভেন্দু অধিকারীর পরবর্তী পদক্ষেপ ।

 

সুত্র:নিউজ ১৮ বাংলা

আরও পড়ুন ::

Back to top button