মুর্শিদাবাদ

মুখ্যমন্ত্রীর নির্দেশে মুর্শিদাবাদে শুরু হলো “বাংলা মোদের গর্ব”

মুখ্যমন্ত্রীর নির্দেশে মুর্শিদাবাদে শুরু হলো “বাংলা মোদের গর্ব” - West Bengal News 24

মুর্শিদাবাদ : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে প্রতিটি জেলার মত মুর্শিদাবাদ জেলাতেও শুক্রবার থেকে শুরু হলো তিন দিনের বিশেষ অনুষ্ঠান ও প্রদর্শনী “বাংলা মোদের গর্ব”। বহরমপুর শহরের ব্যারাক স্কুয়ার মাঠে শুক্রবার বিকেল চারটেয় অনুষ্ঠানের সূচনা হয়। এই অনুষ্ঠান শুরু হয় রাজ্য তথ্য ও সংস্কৃতি দফতর এবং পর্যটন দফতরের যৌথ উদ্যোগে।

উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন অতিরিক্ত জেলা শাসক (ভুমি দপ্তর) শ্রী রজত নন্দ, অতিরিক্ত পুলিস সুপার (সদর) শ্রী সুবিমল পাল, অনুপ কুমার গায়েন (তথ্য ও সংস্কৃত দপ্তর আধিকারিক), যাদব মন্ডল সহ অন্যান্য প্রশাসনিক আধিকারিকরা।

আরও পড়ুন : কলকাতায় আবারও মিলল করোনার নতুন স্ট্রেন,আক্রান্ত চার

তিন দিনের এই অনুষ্ঠান প্রদর্শনীতে রয়েছে ছৌ আদিবাসী ও সমবেত নৃত্য। থাকছে আবৃত্তি, বাউল, ঝুমুর ও ব্যান্ডের গান। এছাড়াও থাকছে ছাত্র ছাত্রীদের বিভিন্ন বিষয়ে প্রতিযোগিতা। প্রদর্শনীতে রয়েছে রাজ্য সরকারের বিগত ৮ বছরের উন্নয়নের কর্মকান্ডের উপর বিভিন্ন তথ্যচিত্র।

এই অনুষ্ঠান ও প্রদর্শনী চলবে আগামী রবিবার পর্যন্ত। এই অনুষ্ঠানে হস্ত শিল্প, পর্যটন ও জেলার সংস্কৃতিকে বিভিন্নভাবে তুলে ধরা হয়। তাছাড়া ‘বাংলা মোদের গর্ব’ উপলক্ষে বহরমপুর ব্যারাক স্কুয়ার মাঠে প্রতিদিন বিকেল থেকে রাত্রি আটটা পর্যন্ত চলবে সাংস্কৃতিক অনুষ্ঠান। মুর্শিদাবাদ জেলার হস্তশিল্পীদের নিজস্ব স্টলের পাশাপাশি রয়েছে পর্যটন দফতরও। এছাড়া রয়েছে বিভিন্ন সরকারি দপ্তরের স্টলও।

এই মোদের বাংলা গর্ব অনুষ্ঠানে খুশি হস্তশিল্পী, আগত দর্শক সহ অন্যান্য শিল্পীরাও।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button