মুর্শিদাবাদ

মুর্শিদাবাদ জেলায় সাড়ম্বরে পালিত হল ৭২ তম প্রজাতন্ত্র দিবস

মঙ্গলবার ২৬শে জানুয়ারী মুর্শিদাবাদের মাননীয় জেলাশাসক, শ্রী জগদীশ প্রসাদ মীনা, মুর্শিদাবাদ জেলার পুলিস সুপার মাননীয় শ্রী কে. সবরী রাজকুমার এবং পুলিশ ও প্রশাসনিক বিভাগের উচ্চপদস্ত আধিকারিকবৃন্দের উপস্থিতিতে, মুর্শিদাবাদ পুলিশ জেলার অন্তর্গত বহরমপুর ব্যারাকস্কোয়ার ময়দানে শহীদ বেদিতে মাল্যদান ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে পালিত হলো ৭২ তম প্রজাতন্ত্র দিবস ।

৭২তম প্রজাতন্ত্র দিবস পালন করলো সারা ভারতবর্ষ। সেইসাথেই মুর্শিদাবাদের বহরমপুরে ব্যারাক স্কোরার ময়দানে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়েও পালিত হয় প্রজাতন্ত্র দিবস। এই অনুষ্ঠান কোভিড ১৯-এর জাঁতাকলে পড়ে বেশ কিছু বিধিনিষেধের মধ্যে দিয়ে পালিত হয়। প্রথমে পতাকা উত্তোলন তারপর প্যারেড, কুচকাওয়াজের মধ্যে দিয়ে শুরু হয় অনুষ্ঠান। দেওয়া হয় বীরত্বের পুরস্কার।

আজ ২৬ জানুয়ারি মুর্শিদাবাদের বহরমপুরে ব্যারাক স্কোরার ময়দানে পতাকা উত্তোলন হয়। উপস্থিত ছিলেন জেলা শাসক শ্রী জগদীশ প্রসাদ মিনা, জেলা পুলিস সুপার কে সবারি রাজকুমার, অতিরিক্ত পুলিস সুপার (সদর) সুবিমল পাল সহ বিভিন্ন সরকারি উচ্চপদস্থ আধিকারিকগন।

নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হয় প্রজাতন্ত্র দিবস।

মঙ্গলবার সকালে বহরমপুর ব্যারাক স্কোরার ময়দানে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা শাসক শ্রী জগদীশ প্রসাদ মিনা। প্রজাতন্ত্র দিবসের প্যারেডে ছিল সশস্ত্র পুলিশ বাহিনী, মহিলা পুলিশ বাহিনী, সিভিক এবং কনস্টেবল বাহিনী, উচ্চ বিদ্যালয়ের পুরুষ এবং মহিলা দু’টি দল সহ একাধিক স্কুল ও কলেজ। এ ছাড়াও রাখা হয়েছিল ট্যাবলো। ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। এই প্রজাতন্ত্র দিবসের মধ্য দিয়ে তুলে ধরা হয় রাজ্যের বিভিন্ন প্রকল্প।

অন্য দিকে রক্তদান, ধূমপান-বর্জন, মদ্যপ অবস্থায় গাড়ি চালানো থেকে বিরত থাকা, বৃক্ষরোপণ সহ বিভিন্ন ধরণের সচেতনতা মূলক প্রচার অভিযানের মাধ্যমে প্রজাতন্ত্র দিবস পালন করা হয় । নাচ-গান সহ নানা অনুষ্ঠান।

জেলা পুলিস সুপার কে সবারী রাজকুমার বলেন “পুরো সমাজটাকে এগিয়ে নিয়ে যেতে হবে সবাইকে একইসঙ্গে নিয়ে, সরকারি কাজের উন্নয়ন কে সামনে রেখে “

আরও পড়ুন ::

Back to top button