রাজ্য

কোনো প্রলোভনে পা দেবেন না, দলীয় প্রার্থীদের বার্তা মমতা বন্দ্যোপাধ্যায়ের

কোনো প্রলোভনে পা দেবেন না, দলীয় প্রার্থীদের বার্তা মমতা বন্দ্যোপাধ্যায়ের - West Bengal News 24

দুপুরে দলীয় প্রার্থীদের নিয়ে ভার্চ্যুয়াল বৈঠক করেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই বৈঠকে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি উপস্থিত ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং প্রশান্ত কিশোর বলেও জানা গিয়েছে। শুক্রবার দুপুরের ওই ভার্চ্যুয়াল বৈঠকে তাঁরাই যে ‘ভালো ভাবে’ সরকারে আসতে চলেছেন, দলের প্রার্থীদের তা জানিয়ে দেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলে সূত্রের খবর। পাশাপাশি জানা যায় ওই বৈঠকে প্রার্থীরা যেন গণনাকেন্দ্র না ছাড়েন, সেই নির্দেশও দিয়েছেন তৃণমূল সুপ্রিমো। তিনি সকলকে বলেছেন, প্রার্থীরা যেন খাতা-কলম নিয়ে ভোর ভোর গণনাকেন্দ্রে পৌঁছে যান। এবং তাঁরা যেন শেষ পর্যন্ত চেয়ার ছেড়ে না ওঠেন।

সূত্রের খবর, শুক্রবারের ওই বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় প্রার্থীদের বলেছেন যে, তিনি নিশ্চিত যে, তৃণমূল কংগ্রেস প্রচুর আসন পাবে। কিন্তু তৃণমূল কংগ্রেসের নিশ্চিত জয় হবে, এমন আসনগুলিতে বিজেপি গোলমাল বাধানোর চেষ্টা করবে। তাই প্রার্থীরা যেন সতর্ক থাকেন। সেই নির্দেশও দেন মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, একইসঙ্গে ওই বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন যে, ‘জলপাইগুড়ি, কোচবিহার বিশেষত, উত্তরবঙ্গে তৃণমূল কংগ্রেস প্রথম দিকে হয়তো পিছিয়ে থাকতে পারে। কিন্তু তার জন্য কোনও প্রার্থী যেন মন খারাপ করে গণনাকেন্দ্রের চেয়ার ছেড়ে উঠে না যান। শেষের দিকে কিছু আসনে তৃণমূল কংগ্রেসের জয় হবে বলেও নিশ্তিত করে দেন তিনি। তাই আগেভাগে কেউ যেন ভোটকেন্দ্র থেকে বেরিয়ে না যান সেই নির্দেশও দেন তৃণমূল সুপ্রিমো।

পাশাপাশি প্রার্থীরা যেন ১৭ নম্বর ফর্মটি ভালো করে দেখে বুঝে নিয়ে তারপরই গণনা শুরু করতে দেন। সেই বিষয়টিও পরিস্কার করে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানা যায় যে, মমতা বন্দ্যোপাধ্যায় যেমন জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ার জেলার আসনগুলির কথা বলেছেন, তেমনই শুক্রবারের ভার্চ্যুয়াল বৈঠকে বাঁকুড়া, ঝাড়গ্রাম, মেদিনীপুর এবং পুরুলিয়ার কথা বলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এছাড়াও ডুয়ার্স এবং জঙ্গলমহলের আসনগুলির উপরও বিশেষ নজর রাখার কথা বলেছেন তৃণমূলের শীর্ষনেতৃত্ব বলে সূত্রের খবর। জানা গিয়েছে একইসঙ্গে বুথ ফেরত সমীক্ষার প্রসঙ্গ তুলে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন যে, ‘সব সমীক্ষাই দেখিয়েছে তৃণমূল কংগ্রেস এগিয়ে।

সুতরাং প্রার্থীরা যেন ভরসা এবং বিশ্বাস রাখেন যে, তৃণমূল কংগ্রেসই দুই-তৃতীয়াংশ গরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় ফিরছে। এর পাশাপাশি কোনও সমস্যা দেখলে সঙ্গে সঙ্গে যেন দলীয় নেতৃত্বকে জানানো হয়। সেই বিষয়েও নির্দেশ দেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, গণনাকেন্দ্রের এজেন্টদের জন্য দুটি হেল্পলাইন নম্বর দেওয়া হয়েছে। প্রার্থীদের কোনও সমস্যা হলে তাঁরা যেন সঙ্গে সঙ্গে ফোন করে দলের শীর্ষনেতৃত্বকে বিষয়টি জানান। এছাড়া, প্রার্থীরা যেন কোনও প্রলোভনে পা না দেন, সেই বিষয়েও সতর্ক করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় বলেও জানা গিয়েছে। সূত্রের খবর, তিনি নির্দেশ দিয়েছেন, তাঁরা যেন কারও কাছ থেকে সিগারেট বা জল না-খান।

জানা গিয়েছে, বৈঠকের শেষে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দলের প্রার্থীদের জানিয়ে দিয়েছেন, তৃণমূল কংগ্রেসই সংখ্যাগরিষ্ঠতা পাচ্ছে। তৃণমূলের শীর্ষনেতৃত্ব প্রার্থীদের আরও বলেছেন বলে জানা গিয়েছে যে, ‘রবিবারই শেষ লড়াইয়ের দিন। ফলে মাটি কামড়ে কাজ করতে হবে। হতাশায় গণনাকেন্দ্রে ছেড়ে আসা ঠিক হবে না। শেষ পর্যন্ত আমরাই জিতব। বিজেপি অনেক রকম বদমাইশি করতে পারে। ওদের পাতা কোনও ফাঁদে পা দেওয়া চলবে না। আমাদের জয় নিয়ে কোনও প্রশ্ন নেই। বিভ্রান্তিমূলক প্রচারে যেন কেউ কান না দেন।’ শুক্রবারের ভার্চ্যুয়াল বৈঠকে প্রার্থীদের সেই বার্তাও দেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সুত্র : প্রথম কলকাতা

আরও পড়ুন ::

Back to top button