রাজ্য

শুভ্রাংশুর প্রশংসায় সৌগত!‌ দলবদল নিয়ে জল্পনা বাড়ালেন সৌগত

শুভ্রাংশুর প্রশংসায় সৌগত!‌ দলবদল নিয়ে জল্পনা বাড়ালেন সৌগত - West Bengal News 24

মুকুলপুত্রকে ঘিরে আবারও সরগরম বাংলার রাজনীতি। দিন দুই আগেই নিজের ফেসবুক পেজে কার্যত গেরুয়া শিবিরকে ঠুকেই একটি পোস্ট করে শোরগোল ফেলে দিয়েছেন শুভ্রাংশু রায়। সেই পোস্ট রীতিমত ভাইরালও হয়েছে। আর তারপর থেকেই রাজ্য রাজনীতির গলিতে কান পাতলেই শোনা যাচ্ছে শুভ্রাংশুর দলবদলের সম্ভাবনা। আর সেই জল্পনাকে এবার আর একটু উস্কে দিলেন তৃণমূলের বর্ষীয়ান সাংসদ সৌগত রায়। আর সবটাই ঘটেছে এমন একটা সময়ে যখন কেন্দ্র রাজ্য বিবাদ তুঙ্গে ওঠার পাশাপাশি বাংলায় বিজেপির বিরুদ্ধে বিরোধীতা ক্রমশ বেড়ে চলেছে।

গত শনিবার ফেসবুকে একটি পোস্ট করেন মুকুল পুত্র শুভ্রাংশু।সেখানে তিনি লেখেন,’‌জনগনের সমর্থন নিয়ে সরকারের সমালোচনা করার আগে আত্মসমালোচনা করা বেশি প্রয়োজন।’‌ শুভ্রাংশুর এই পোস্টের পরই রাজনৈতিক মহলে জোর জল্পনা শুরু হয়ে যায়, তাহলে কী আবার শুভ্রাংশু বিজেপি ছেড়ে তৃণমূলে আসার ব্যাপারে পা বাড়াচ্ছেন।

এদিন শুভ্রাংশুর এই পোস্টের ব্যাপারে তৃণমূল সাংসদ সৌগত রায়কে প্রশ্ন করা হলে তিনি বলেন,’ও তো এক সময়ে আমাদের দলেই ছিল। ওর খুব খারাপ লেগেছে হয়ত। মাঝে মধ্যে ও দলের বিরুদ্ধেও গিয়েছে। তবে ভালো, ওর শুভবুদ্ধি জেগেছে। ও আমাদের স্নেহের পাত্র। কত ছোট। ওর বাবাই তো আমাদের থেকে ছোট। তবে শুভ্রাংশুর তৃণমূলে ফেরার বিষয়টি কিন্তু এক নয়। ওই পোস্টের সঙ্গে ওর ফেরা না ফেরার কোনও সম্পর্ক নেই।’

উল্লেখ্য, নির্বাচনী প্রচারে গিয়ে বিজেপি নেতা মুকুল রায়ের প্রশংসা করেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর সঙ্গে তুলনা করতে গিয়েই এই মন্তব্য করেছিলেন তৃণমূল নেত্রী। ভোট মিটে যাওয়ার পর মুকুল ঘনিষ্ট একাধিক নেতাই আস্তে আস্তে বেসুরো গাইতে শুরু করেছেন। সেই একদিকে যেমন সোনালি গুহের মতো নেত্রী রয়েছেন, তেমনি সব্যসাচী দত্তের মতো নেতাও রয়েছেন।

পাশাপাশি তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া রাজীব বন্দ্যোপাধ্যায় বা প্রবীর ঘোষালের মুখে তো তৃণমূল নেত্রীর ভূয়সী প্রশংসাও শোনা গিয়েছে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে তৃণমূলের তরফে অবশ্য দলবদলুদের ফের দলে ফেরানোর ব্যাপারে কোনও সিদ্ধান্তই জানানো হয়নি। কোনও নীতিগত সিদ্ধান্তই নেওয়া হয়নি। তবে কাউকে যে ফেরানো হবে না এমন সিদ্ধান্তও নেওয়া হয়নি। আপাতত সবাই তাকিয়ে ৫ জুনের বৈঠকের দিকেই। ওই দিন তৃণমূলনেত্রী কলকাতার তপসিয়াতে তৃণমূল ভবনে দলের সব সাংসদ ও বিধায়কদের বৈঠক ডেকেছেন। সেখানেই সম্ভবত দলবদলু নেতাদের নিয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

সূত্র :এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button