রাজ্য

এবার কী কংগ্রেস ছেড়ে তৃণমূল কংগ্রেসের পথে প্রণব-পুত্র অভিজিৎ? শুরু জল্পনা

এবার কী কংগ্রেস ছেড়ে তৃণমূল কংগ্রেসের পথে প্রণব-পুত্র অভিজিৎ? শুরু জল্পনা - West Bengal News 24

বুধবারই কংগ্রেস ছেড়ে বিজেপি-তে যোগ দিয়েছেন রাহুল গান্ধী ঘনিষ্ঠ জিতিন প্রসাদা। তার পর থেকে কানাঘুষো শুরু দলের অন্দরে। জল্পনা, তাহলে কি জিতিনের পথে অনেক কংগ্রেস নেতাই পা বাড়াবেন!‌ এবার এই তালিকায় নাম উঠল প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জির পুত্র অভিজিতের। বুধবার তাঁর সঙ্গে দেখা করলেন তৃণমূলের নেতা-মন্ত্রীরা। তার পরেই শুরু জল্পনা।

তৃণমূলের কয়েক জন নেতা-মন্ত্রী বুধবার অভিজিত্‍ মুখোপাধ্যায়ের জলঙ্গির বাড়িতে যান। সেখানে তাঁদের চা-আড্ডার ছবি প্রকাশ্যে এসেছে। প্রসঙ্গত, বুধবারই মুর্শিদাবাদ সফরে যান তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। বাজ পড়ে মৃতদের পরিবারের সঙ্গে দেখা করেন। নওদায় এক কর্মসূচিতে অভিষেকের সঙ্গে ছিলেন মন্ত্রী আখরুজ্জামান, সাবিনা ইয়াসমিন, মুর্শিদাবাদ জেলা তৃণমুল সভাপতি তথা সাংসদ আবু তাহের খান, সাংসদ খলিলুর রহমান, বিধায়ক ইমানি বিশ্বাস, মহম্মদ সোহরাব ও আমিরুল ইসলামরা। সেখান থেকে অভিজিত্‍ মুখোপাধ্যায়ের জলঙ্গির বাড়িতে যান তাঁরা।

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী প্রণব বাবুর পুত্র অবশ্য জল্পনায় জল ঢেলেছেন। জানিয়েছেন, আবু তাহের তাঁকে ফোন করে বলেন, বাড়িতে আসবেন। চা খাবেন। তিনি সকলকে চলে আসতে বলেন। তাঁর কথায়, ‘‌ওঁদের প্রত্যেকের সঙ্গে আমার ব্যক্তিগত সম্পর্ক ভালো। ওঁরা কেউই বাবার শ্রাদ্ধের সময় যেতে পারেননি। আজ আমার বাড়িতে এসে বাবা, মায়ের ছবিতে শ্রদ্ধা জানান। সামান্য গল্পগুজব হয়। চা খেয়ে চলে যান। এর সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই। দয়া করে ব্যক্তিগত সম্পর্কে রাজনীতির রঙ দেবেন না।’‌

প্রসঙ্গত, ২০২১ সালের বিধানসভা নির্বাচনে সাংসদ অধীর চৌধুরির গড় মুর্শিদাবাদেও খাতা খুলতে পারেনি কংগ্রেস। কংগ্রেসের অনেকেই তাই ধীরে ধীরে তৃণমূলে নাম লেখাচ্ছেন। খবর, মুর্শিদাবাদের পাঁচবারের কংগ্রেস বিধায়ক মইনুল হকও কংগ্রেস ছাড়ছেন। সেই পথে অভিজিত্‍ বাবুও হাঁটতে পারেন বলে ধারণা বিশেষজ্ঞদের।

সুত্র : আজকাল

আরও পড়ুন ::

Back to top button