রাজ্য

নিম্নমুখী মৃত্যু, সাড়ে ৩০০০ নামল রাজ্যের দৈনিক সংক্রমণ

নিম্নমুখী মৃত্যু, সাড়ে ৩০০০ নামল রাজ্যের দৈনিক সংক্রমণ - West Bengal News 24

করোনাকে বাগে আনতে মরিয়া রাজ্য। একাধিক ক্ষেত্রে জারি নিষেধাজ্ঞা। কড়া বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে ১ জুলাই পর্যন্ত। এই নিষেধাজ্ঞার সুফল মিলছে প্রতিদিনই। গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন রাজ্যের ৩,৫১৯ জন। যা আগের দিনের তুলনায় অনেকটাই কম। নিম্নমুখী মৃত্যুও। একদিনে করোনার বলি হয়েছেন ৭৮ জন। ২৪ ঘণ্টায় করোনাজয়ী ২,১৭১ রাজ্যবাসী।

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমিতদের মধ্যে ৫৮৪ জন উত্তর ২৪ পরগনার (North 24 Parganas)। অর্থাত্‍ দৈনিক সংক্রমণের নিরিখে এদিনও প্রথম স্থানে ওই জেলা। তবে আগের দিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় সামান্য হলেও কমেছে সংক্রমণ।

দ্বিতীয় স্থানে কলকাতা। নিম্নমুখী সেখানকার গ্রাফও। একদিনে নতুন করে আক্রান্তের সংখ্যা ৩৭৩ জন। ফের তৃতীয় স্থানে উঠে এসেছে হাওড়া। একদিনে সংক্রমিত সেখানকার ২৫৫ জন। দক্ষিণ ২৪ পরগনা চতুর্থ স্থানে। সেখানে একদিনে সংক্রমিত ২৫২ জন। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের করোনা (CoronaVirus) গ্রাফও বেশ খানিকটা নিম্নমুখী। তবে দার্জিলিং ও জলপাইগুড়িতে (Jalpaiguri) বাড়ছে সংক্রমণ। এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৪,৬৪,৭৭৬।

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ৭৮ জনের। যা আগের দিনের তুলনায় অত্যন্ত সামান্য হলেও কম। এদিনের মৃতদের মধ্যে ১৭ জন উত্তর ২৪ পরগনার। ১১ জন কলকাতার (Kolkata)। জলপাইগুড়িতে একদিনে করোনার বলি ৮ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৬, ৯৭৬।

একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ২, ১৭১ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৪, ২৮, ৮৮১। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৭. ৫৫ শতাংশ। উল্লেখ্য, রাজ্যে জারি কড়া বিধিনিষেধের সুফল যে মিলছে তার প্রমাণ এই পরিসংখ্যান। মে মাসের শুরুতে হু হু করে বেড়েই চলেছিল সংক্রমণ। এখন তা অনেকটাই নিম্নমুখী ।

সুত্র : সংবাদ প্রতিদিন

আরও পড়ুন ::

Back to top button