ক্রিকেট

কনওয়েকে চায় আইপিএলের ৩ দল

Devon Conway : কনওয়েকে চায় আইপিএলের ৩ দল - West Bengal News 24

আন্তর্জাতিক ক্রিকেটে দারুণ সময় পার করছেন ডেভন কনওয়ে। গত বছর শেষের দিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন এই কিউই ওপেনার। মাত্র এক বছরের ছোট্ট ক্যারিয়ারেই সাড়া ফেলেছেন বিশ্বক্রিকেটে। টি-টোয়েন্টি ক্রিকেটে দারুণ কার্যকরি তার ব্যাটিং।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বেশ কয়েকয়টি দল তাঁকে নজরে রেখেছে। করোনার প্রকোপে মাঝপথেই স্থগিত হয়ে যায় আইপিএলের ১৩তম আসর। এই আসরের বাকি ম্যাচগুলো আগামী সেপ্টেম্বর-অক্টোবরে আবুধাবীতে অনুষ্ঠিত হতে যাচ্ছে। যেখানে পাওয়া যাবেনা ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার অনেক তারকা ক্রিকেটারকে।

এর ফলে সেই জায়গায় অনেক ফ্র্যাঞ্চাইজি বিকল্প ক্রিকেটার দলে ভেড়াচ্ছে। আর সেই সুযোগে হট কেক বনে গেছেন কনওয়ে। ইংল্যান্ড আর অস্ট্রেলিয়ান খেলোয়াড় আইপিএলের আবুধাবী পর্বে না থাকায় সবচেয়ে বেশি বেকায়দায় পড়েছে সানরাইজার্স হায়দরাবাদ। দলের সবচেয়ে বড় দুই তারকা ডেভিড ওয়ার্নার এবং জনি বেয়ারস্ট্রোকে পাচ্ছেনা দলটি। তাদের সবচেয়ে বড় সমস্যা হল এই দুই জনই টপ অর্ডার ব্যাটসম্যান। তাই এই সমস্যর সবচেয়ে ভালো সমাধান হতে পারেন কিউই ওপেনার কনওয়ে।

আইপিএলের আরেক দল রাজস্থান রয়্যালসের দলে আছে একাধিক ইংলিশ তারকা। জস বাটলার, বেন স্টোকস, জোফরা আর্চাররা দলের বড় আস্থার জায়গা।

এদিকে আবুধাবী পর্বে দলের মাথা ব্যাথার কারণও তারা। তাই ইংলিশদের অনুপস্থিতিতে কনওয়েকে দলে ভেড়াতে চাচ্ছে রাজস্থান। কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগান। কলকাতার মিডল অর্ডারের বড় ভরসা এই ইংলিশ ব্যাটসম্যান পাশাপাশি তিনি অধিনায়কও। তার অনুপস্থিতি নিঃসন্দেহে ভোগাবে দলকে।

এ ছাড়াও আসরের প্রথম পর্বে খুব একটা ভালো করতে পারেনি দলটির দুই তরুণ ওপেনার। সব মিলিয়ে ব্যাটিংয়ে শক্তি বাড়াতে শাহরুক খানের মালিকানাধীন দলটির নজর আছে কনওয়ের উপর। আন্তর্জাতিক ক্রিকেটে খুব কম ব্যাটসম্যানই আছেন যাদের ব্যাটিং গড় তিন ফরম্যাটেই পঞ্চাশের ওপরে।

কনওয়ে তাদেরই একজন। টি-টোয়েন্টি ক্রিকেটে নিউজিল্যান্ডের জার্সিতে ১৪ ম্যাচে ৫৯.১২ গড়ে করেছেন ৪৭৩ রান। যেখানে তার স্ট্রাইক রেট ছিল একশো পঞ্চাশের উপরে। এমন পারফরম্যান্সের কারণেই তাঁকে নিয়ে ইতোমধ্যে টানা হেঁচড়া শুরু হয়ে গেছে দলগুলোকে।

আরও পড়ুন ::

Back to top button