জাতীয়রাজনীতি

মোদী-শাহ দেশদ্রোহী, পেগাসাস ইস্যুতে অমিত শাহের পদত্যাগের দাবি রাহুলের

মোদী-শাহ দেশদ্রোহী, পেগাসাস ইস্যুতে অমিত শাহের পদত্যাগের দাবি রাহুলের - West Bengal News 24

পেগাসাস নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তীব্র আক্রমণ করলেন রাহুল গান্ধী। শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) বিরুদ্ধে পেগাসাস নিয়ে সুর চড়ান কংগ্রেস (Congress) নেতা।

রাহুল গান্ধী অভিযোগ করেন, পেগাসাস (Pegasus) স্পাইওয়্যার ইজরায়েলের (Israel) একটি ‘অস্ত্র’। এটি এমনই একটি অস্ত্র, যা সম্ভবত জঙ্গিদেের বিরুদ্ধে ব্যবহার করা হয়, তাদের গতিবিধি নজরে রাখার জন্য। জঙ্গিদের পরিকল্পনা জানতে যে অস্ত্র ব্যবহার করা হয়, তা ভারতের (India) মানুষের উপর প্রয়োগ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। যা কাম্য নয় বলে মন্তব্য করেন কংগ্রেসের ওয়েনাড়ের সাংসদ।

এসবের পাশাপাশি পেগাসাস নিয়ে এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) পদত্যাগ দাবি করে সরব হন রাহুল গান্ধী। পেগাসাস প্রয়োগ করে মানুষের সাধারণ মানুষের কণ্ঠরোধ করার চেষ্টা করা হয়েছে বলেও তোপ দাগেন রাহুল গান্ধী। সেই কারণেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে দেশের শীর্ষ আদালত তদন্ত করুক বলেও দাবি করেন রাহুল (Rahul Gandhi)।

এদিকে পেগাসাস স্পাইওয়্যারের হানা থেকে মুক্তি পাননি তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়ও (Abhishek Banerjee)। পেগাসাস স্পাইওয়্যারের মাধ্যমে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের ফোনেও আড়ি পাতা হয় বলে জোরদার আক্রমণ করা হয় তৃণমূল কংগ্রেসের (TMC) তরফে।

সূত্র: লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button