রাজ্য

শুক্রবার পর্যন্ত চলবে বৃষ্টি, উদ্বেগ বাড়িয়ে পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের

West Bengal Monsoon : শুক্রবার পর্যন্ত চলবে বৃষ্টি, উদ্বেগ বাড়িয়ে পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের - West Bengal News 24

ঘূর্ণাবর্তের জেরে দক্ষিণবঙ্গের জেলায় জেলায় বন্যা পরিস্থিতি। মানুষের এহেন চরম দুর্ভোগের মাঝেই উদ্বেগ বাড়িয়েছে বৃষ্টি (West Bengal Monsoon)। এদিকে আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস, শুক্রবার পর্যন্ত গাঙ্গেয় পশ্চিমবঙ্গে মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে।

উত্তর বঙ্গোপসাগরে বাংলাদেশ উপকূলে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে, যার জেরেই রাজ্যে বৃষ্টি হতে পারে। এদিন কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩১ ডিগ্রি সেলসিয়াসের কাছে। শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছে। হাওয়া অফিসের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানালেন, উত্তর বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের সঙ্গে সক্রিয় মৌসুমি অক্ষরেখা। এই জোড়া ফলার প্রভাবেই রাজ্যে চলছে বৃষ্টি। বৃষ্টির জেরে আরও বাড়তে পারে নদীর জলস্তর।

আজ দুই ২৪ পরগনা, হাওড়া, দুই মেদিনীপুর, হুগলি, দুই বর্ধমানে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতা, বাঁকুড়া, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ, ঝাড়গ্রাম, পুরুলিয়ায় বজ্রবিদ্যুত্‍-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বজ্রবিদ্যুত্‍-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর ও মালদায় বৃষ্টি হতে পারে। শুক্রবার ভারী বৃষ্টি হতে পারে ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া ও পুরুলিয়ায়। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বাকি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা।

সূত্র : লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button