উঃ ২৪ পরগনা

হিংসা সকলকে ত্যাগ করতে হবে, স্বাধীনতা দিবসে বার্তা রাজ্যপালের

Jagdeep Dhankhar : হিংসা সকলকে ত্যাগ করতে হবে, স্বাধীনতা দিবসে বার্তা রাজ্যপালের - West Bengal News 24

আজ ৭৫ তম স্বাধীনতা দিবস। দেশের সমস্ত রাজ্যে পালন হচ্ছে স্বাধীনতার দিনটি। সকাল থেকে পশ্চিমবঙ্গে আড়ম্বরে পালিত হচ্ছে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান। ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে বেশ কয়েকদিন ধরেই বাংলায় সাজো সাজো রব চলছিল। স্বাধীনতা দিবস উপলক্ষে আজ ব্যারাকপুরে গান্ধী স্মৃতি স্মারক স্তম্ভ পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা নিবেদন করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

আজ সস্ত্রীক রাজ্যপাল এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। স্বাধীনতা দিবসে সকলকে শুভেচ্ছা জানান রাজ্যপাল। বলেন বিশ্বের মধ্যে এই উত্‍সব অনেক বড় উত্‍সব। এই বর্ষ আমাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ। পশ্চিমবঙ্গে অনেক স্বাধীনতা সংগ্রামী ছিলেন যারা দেশের জন্য প্রাণ দিয়েছিলেন।

আরো পড়ুন : ত্রিপুরা কাণ্ডের প্রতিশোধ নিতেই সজলকে গ্রেপ্তার : দিলীপ ঘোষ

পাশাপাশি রাজ্যপাল বলেন সংবিধানের মূল ভাবনার উপর কুঠারাঘাত যেন না হয় সেটা সকলকে দেখতে হবে। এছাড়াও মানবাধিকারের ওপর কুঠারাঘাত হলে মানবাধিকার লঙঘন হয় বলে জানান রাজ্যপাল। তিনি বলেন, হিংসা আমাদের জীবনে যেন কোনো স্থান না পায় সেই দিকটা দেখতে হবে। আমাদের মহাপুরুষদের একটাই মন্ত্র ছিল হিংসা নয়।

হিংসা সকলকে ত্যাগ করতে হবে বলে আজ বার্তা দেন রাজ্যপাল। তিনি বলেন গোটা বিশ্বে ভারতের নাম এখন জয়জয়কার। ভারত এমন এক স্থানে পৌঁছেছে যেখানে যে কোনো ভারতীয় গর্বের সঙ্গে সম্মানের সঙ্গে বলতে পারবেন আমি একজন ভারতীয়।

সূত্র : প্রথম কলকাতা

আরও পড়ুন ::

Back to top button