মালদা

কোটি টাকা ঘুষ নেওয়ার অভিযোগে সাসপেনশনে কালিয়াচক থানার দুই পুলিশ অফিসার

কোটি টাকা ঘুষ নেওয়ার অভিযোগে সাসপেনশনে কালিয়াচক থানার দুই পুলিশ অফিসার - West Bengal News 24

মালদহের কালিয়াচক থানার দুই পুলিশ আধিকারিকের বিরুদ্ধে এক কোটি টাকা ঘুষ নেওয়ার অভিযোগ উঠল। এই অভিযোগে ওই দুই আধিকারিককে বরখাস্ত করা হয়েছে। সেই সঙ্গে শুরু হয়েছে বিভাগীয় তদন্তও।

পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত দুই সাব-ইনস্পেক্টরের নাম সৌম্যজিত্‍ মল্লিক এবং রাকেশ বিশ্বাস। ওই দু’জনের বিরুদ্ধে সম্প্রতি মালদহে একটি মাদক মামলায় এক অভিযুক্তকে কোটি টাকা ঘুষের বিনিময়ে গ্রেফতার না করে ছেড়ে দেওয়ার অভিযোগ ওঠে। তবে ওই অভিযুক্তকে গ্রেফতার করে মুর্শিদাবাদ জেলার পুলিশ।

আরো পড়ুন : সংক্রমণের নিরিখে রাজ্যে একননম্বরে কলকাতা, একদিনে রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৫১০ জন

পুলিশের দাবি, মুর্শিদাবাদে নিয়ে গিয়ে ওই অভিযুক্তকে জেরায় সময় সৌম্যজিত্‍ এবং রাকেশকে এক কোটি টাকা ঘুষের কথা জানা গিয়েছে। এর পরই বিষয়টি মালদহ জেলা পুলিশ কর্তাদের জানানো হয়। ওই অভিযোগের ভিত্তিতে সোমবার অভিযুক্ত সাব-ইনস্পেক্টরদের বরখাস্ত করেন মালদহ জেলা পুলিশ সুপার অলোক রাজোরিয়া।

বিভাগীয় তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এই নির্দেশ কার্যকর থাকবে বলেও জানিয়েছেন তিনি। অলোক রাজোরিয়া বলেন, ”কালিয়াচক থানার একটি মামলায় এই দু’জন পুলিশ অফিসারের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির অভিযোগ ওঠে। সেই কারণে সাসপেন্ড করা হয়েছে এই দুই পুলিশ অফিসারকে। তাঁদের বিরুদ্ধে বিভাগীয় তদন্তও শুরু হয়েছে।”

সূত্র : আনন্দবাজার

আরও পড়ুন ::

Back to top button