সংগীত

ভাষার দূরত্ব কাটিয়ে ভাইরাল ‘মানিকে মাগে হিথে’

Manike Mage Hithe : ভাষার দূরত্ব কাটিয়ে ভাইরাল ‘মানিকে মাগে হিথে’ - West Bengal News 24

সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি দারুণ জনপ্রিয়তা পেয়েছে ‘মানিকে মাগে হিথে’ গানটি। এ ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়াতে পারেনি ভাষা বা সংস্কৃতির ভিন্নতার দূরত্ব। হু হু করে ভাইরাল হওয়া গানটি ভারত ও বাংলাদেশে বেশ চর্চিত। বলিউড তারকা অমিতাভ বচ্চনের সোশ্যাল হ্যান্ডেলেও শেয়ার হয়েছে।

গানটি ভাইরাল হওয়ার পর থেকে ফেইসবুক ও ইনস্টাগ্রামে ঘুরছিল দুটি প্রশ্ন। এক, এটি কোন ভাষার গান। দুই, মিউজিক ভিডিওটির নারী শিল্পী কে?

রহস্যময়ী নারী সেই গায়িকা ইয়োহানি দ্য সিলভা, যিনি শ্রীলঙ্কায় খুবই জনপ্রিয়। ইউটিউবার হিসেবে নিজের ক্যারিয়ার শুরু করেছিলেন তিনি। গীতিকার ও সংগীত প্রযোজকের দায়িত্বও পালন করেন ইয়োহানি।

আরও পড়ুন : পবনদীপকে ৭০ লাখ টাকার অডি উপহার দিলেন অরুণিতা!

‘ডেভিয়াঙ্গে বারে’ নামের একটি র‌্যাপ গানের মাধ্যমে রাতারাতি ভাইরাল হয়েছিলেন ইয়োহানি। শ্রীলঙ্কায় তাকে র‌্যাপ প্রিন্সেসও বলা হয়।

নিজের ‘টাফ অ্যান্ড রাফ’ অবতারের জন্য জিতেছেন অনেক ভক্তের মন। পপ হিটসকে অনন্যভাবে পরিবেশনের জন্য একাধিক পুরস্কার পেয়েছেন শিল্পী। পেটাহ এফেক্ট নামের রেকর্ড লেবেল তাকে প্রথম কাজের সুযোগ দিয়েছিল। এরপর আর ফিরে তাকাতে হয়নি।

১৯৯৩ সালে জন্ম ইয়োহানির। তার বাবা একজন সেনা কর্মকর্তা, মা বিমান সেবিকা। বিজ্ঞান নিয়ে লেখাপড়া করলেও তার আগ্রহ ছিল লজিস্টিক ম্যানেজমেন্ট। এখন গান দিয়েছে তুমুল খ্যাতি।

এ গানে ইয়োহানির সঙ্গে আরও আছেন সাথীসান রথনায়কে। তিনিও শ্রীলঙ্কার জনপ্রিয় শিল্পী।

মজার বিষয় হলো, অমিতাভ বচ্চনের ‘কালিয়া’ ছবির ‘জাহা তেরি ইয়ে নজর হ্যায়’ গানের সঙ্গে তাল মিলিয়ে ‘মানিকে মাগে হিথে’ মেলডি তৈরি করেছেন নাতনি নভ্যা নভেলি নন্দা। সামাজিক মাধ্যমে বিগ বি গানটির প্রশংসার পাশাপাশি জানান, ‘মানিকে মাগে হিথে’ বেশ দারুণ হয়েছে।

টুইট করে ম্যাশআপ ভিডিও পোস্ট করে অমিতাভ লেখেন, “শ্রীলঙ্কার মানিকে মাগে হিথে গানটি এককথায় দুর্দান্ত। আমার জিনিয়াস নাতনি কালিয়া ছবির গানের সঙ্গে এডিট করেছে ওই গানটিকে। ওই গানটি এতটাই সুন্দর যে না শুনে থাকা যায় না।”

আরও পড়ুন : আম আদমি পার্টিতে যোগ দিতে পারেন সোনু সুদ! অভিনেতার রাজনীতি যোগ ঘিরে তুঙ্গে জল্পনা

আরও বলেন, “তবে সত্যি, এই মুহূর্তে গানটি লুপে চালিয়ে শুনছি। সারা রাত শুনব। ওই গানটি এতটাই সুন্দর যে না শুনে থাকা যায় না।” সঙ্গে যোগ করেন ‘সুপার্ব’ বিশেষণটি।

সিংহলিজের পাশাপাশি গানটির তামিল-মালায়ালাম ভার্সান মুক্তি পেয়েছে। সেটিও কিন্তু বাম্পার হিট। এ ছাড়া এসেছে একাধিক কাভার সংস্করণ। সবগুলো গানই শোনা হয়েছে লাখ থেকে কোটিবার।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button