খেলা

টেবিল টেনিসে রুপো নিশ্চিত, ইতিহাস লিখে সোনার লক্ষ্যে ঝাঁপাবেন ভারতের ভাবিনা

Tokyo Paralympics 2020 : টেবিল টেনিসে রুপো নিশ্চিত, ইতিহাস লিখে সোনার লক্ষ্যে ঝাঁপাবেন ভারতের ভাবিনা - West Bengal News 24

চলতি বছর টোকিও অলিম্পিকে ভারত নিজের সবথেকে সেরা পারফর্মেন্স করেছে। এসেছে সাতটি পদক যার মধ্যে একটি সোনা। এবার টোকিও প্যারালিম্পিকসেও উজ্জ্বল ভারত। ইতিমধ্যেই টেবিল টেনিসের পদক নিশ্চিত করেছেন ভাবনাবেন প্যাটেল। টেবিল টেনিস ফাইনালে পৌঁছে গিয়েছেন তিনি। যদিও তাঁর লক্ষ্য সোনা জেতা।

প্রথম ভারতীয় প্যাডলার হিসেবে প্যারালিম্পিকে পদক নিশ্চিত করেছেন তিনি এবং সেই সঙ্গে ইতিহাস রচনা করেছেন। মহিলা সিঙ্গলসের ক্লাস ৪ ইভেন্টে সার্বিয়ার বরিস্লাভা পেরিচ র‌্যানকোভিচকে স্ট্রেট গেমে হারান ভাবনাবেন। আর শনিবার প্রথম মহিলা টেবিল টেনিস তারকা হিসেবে প্যারালিম্পিকের ফাইনালে পৌঁছলেন চিনের ঝাং মিয়াওকে হারিয়ে। তাঁর পক্ষে খেলার স্কোর ৭-১১, ১১-৭, ১১-৪, ৯-১১, ১১-৮।

আরো পড়ুন : সিটিতে নয়, ম্যানচেস্টার ইউনাইটেডে যাচ্ছেন রোনালদো!

ইনি ছিলেন বিশ্বের ৩ নম্বর তারকা। এবার ফাইনালে তাঁর মুখোমুখি চিনা প্যাডলার ইং ঝও, যিনি এখন বিশ্বের এক নম্বর। তাই লড়াই যে কঠিন হতেই চলেছে তাতে কোনও সন্দেহ নেই।

চলতি অলিম্পিকে ভারতের এখনও পর্যন্ত সবচেয়ে ভাল পারফরমেন্স ছিল। এবারের এসেছে সাতটি পদক, যা এখনও পর্যন্ত সর্বোচ্চ। জ্যাভলিন থ্রোয়ে সোনা জিতেছেন নীরজ চোপড়া, ভারত্তলনে এবং কুস্তিতে রুপো জিতেছেন মীরাবাঈ চানু এবং রবি কুমার দাইয়া। ব্রোঞ্জ জিতেছে ভারতীয় পুরুষ হকি দল, পি ভি সিন্ধু এবং বজরঙ্গ পুনিয়া ও লভলিনা বোরগোহাই।

সূত্র : আজ বিকেল

আরও পড়ুন ::

Back to top button