মালদা

মালদহের কালিয়াচক গণহত্যাকাণ্ডের চার্জশিট জমা দিল পুলিশ, সাক্ষী রয়েছে ৪৪ জনের

মালদহের কালিয়াচক গণহত্যাকাণ্ডের চার্জশিট জমা দিল পুলিশ, সাক্ষী রয়েছে ৪৪ জনের - West Bengal News 24

নিজের হাতে বাবা-মা, বোন আর ঠাকুমাকে বেশ ঠাণ্ডা মাথায় খুন করেছিল বছর উনিশের যুবক মহম্মদ আসিফ। মালদা জেলার কালিয়াচকের সেই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছিল গোটা রাজ্যজুড়ে। ভাগ্যক্রমে বেঁচে গিয়েছিল আসিফের দাদা। পরে তার মাধ্যমেই গোটা বিষয়টি আসিফদের আত্মীয়্রা জানতে পারেন। তা থেকেই থানায় দায়ের হয় অভিযোগ।

পুলিশ ঘটনার তদন্তে নেমে আসিফদের রহস্যজনক বাড়িটির গোপন কুঠুরি থেকে ওই চারজনের দেহবাশেষ উদ্ধার করে। সেই সঙ্গে গ্রেফতার করা হয় আসিফকেও। সেই ঘটনার ৭০ দিন পরে এবার মালদা জেলা আদালতে ঘটনার চার্জশিট পেশ করলো পুলিশ। ওই চার্জশিটে আসিফের বিরুদ্ধে খুন, তথ্য প্রমাণ লোপাট, খুনের চেষ্টার অভিযোগ করা হয়েছে।

আরো পড়ুন : দাম্পত্য কলহের জের! নিজের স্ত্রী’কে নিশানা করে গুলি স্বামীর, গ্রেফতার অভিযুক্ত স্বামী

পুলিশ সূত্রে জানা গিয়েছে, আসিফের বিরুদ্ধে পুলিশ ভারতীয় দণ্ডবিধির ৩০২, ২০১ ও ৩০৭ ধারায় মামলা ঠুকেছে। ২৭৩ পাতার সেই চার্জশিটে ৪৪জনের সাক্ষী রয়েছে। এই চার্জশিট পেশ করার পাশাপাশি পুলিশের তরফে স্পেশ্যাল পি পি বা পাবলিক প্রসেকিউটার নিয়োগ করার আবেদন করা হয়েছিল যা আদালত মঞ্জুরও করেছে। চলতি বছরের ১৯জুন এই হত্যাকাণ্ডের ঘটনা সামনে এলেও মূল ঘটনাটি মার্চ মাসে হয়েছিল বলেই এখনও পর্যন্ত জানা গিয়েছে।

আরো পড়ুন : সারদা মামলায় অতিরিক্ত চার্জশিট জমা দিল ইডি, নাম রয়েছে কুণাল ঘোষ ও এক সাংবাদিকের

তবে আসিফের দাদার ভূমিকা নিয়ে এখনও পুলিশের বেশ কিছু বিষয়ে খটকা রয়ে গিয়েছে। সেই সঙ্গে আসিফের কার্যকলাপ নিয়েও উচ্চস্তরের তদন্ত হওয়া উচিত বলেও অনেকে মনে করছেন। যদিও ঘটনার সিআইডি তদন্ত চলছে। রাজ্যের এই গোয়েন্দা বাহিনীও আলাদা করে চার্জশিট জমা দেবে আদালতে। সেই চার্জশিট জমা পড়লে তারপরেই মামলার মূল শুনানি শুরু হবে বলে জানা গিয়েছে। আপাতত আসিফ রয়েছে জেল হেফাজতে।

সূত্র : এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button