রাজ্য

২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত ১১, ফের কলকাতায় সংক্রমণ শতাধিক

West Bengal Corona Update : ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত ১১, ফের কলকাতায় সংক্রমণ শতাধিক - West Bengal News 24

টানা কয়েকদিন বাদে কিছুটা হলেও মিলল স্বস্তি। আগের দিনের তুলনায় সামান্য হলেও নিম্নমুখী করোনার দৈনিক সংক্রমণ ও মৃত্যুর রেখচিত্র। একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৮৬ জন আর প্রাণ হারিয়েছেন ১১ জন। দৈনিক সংক্রমণ ও মৃত্যুর পাশাপাশি সংক্রমণের হারও আগের দিনের তুলনায় কমেছে। গত ২৪ ঘন্টায় রাজ্যে দৈনিক সংক্রমণের হার দাঁড়িয়েছে ১ দশমিক ৫৮ শতাংশ। আর সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৮ দশমিক ২৫ শতাংশে।

শুক্রবার সন্ধ্যায় রাজ্যের স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে প্রকাশিত করোনা বুলেটিনে জানানো হয়েছে, ‘গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে আরও ৪৩ হাজার ৫০৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নয়া নমুনা পরীক্ষায় আরও ৬৮৬ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। আগের দিন রাজ্যে মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ৬৯৫ জন।

আরো পড়ুন : অবিবাহিত মেয়ের মাথায় আচমকাই সিঁদুর দেখে ক্ষিপ্ত মা! মেয়েকে প্রাণে মেরে ফেললেন মা

এদিন ৬৮৬ জন নতুন করে আক্রান্ত হওয়ায় রাজ্যে করোনায় মোট আক্রান্তের সংখ্যা সাড়ে ১৫ লক্ষের গণ্ডি ছাড়িয়েছে। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লক্ষ ৫০ হাজার ৬৬৪ জন। আগের দিনের তুলনায় পজিটিভিটি রেট আরও কমেছে। বৃহস্পতিবার রাজ্যে দৈনিক সংক্রমণের হার ছিল ১ দশমিক ৭৩ শতাংশ। তা কমে দাঁড়িয়েছে ১ দশমিক ৫৮ শতাংশে।’

দৈনিক সংক্রমণের পাশাপাশি দৈনিক মৃত্যুর সংখ্যাও কমেছে। আগের দিন মারণ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছিলেন ১৩ জন। আর গত ২৪ ঘন্টায় মারা গিয়েছেন ১১ জন। এ নিয়ে রাজ্যে করোনার বলি হলেন ১৮ হাজার ৪৮৩ জন। সবচেয়ে বেশি মৃত্যু ঘটেছে উত্তর ২৪ পরগনা জেলায়। ওই জেলায় প্রাণ হারিয়েছেন চার জন। কলকাতায় একদিনে মারা গিয়েছেন ৩ জন। হুগলিতে ২ জন, দক্ষিণ ২৪ পরগনায় একজন ও নদিয়ায় একজনের মৃত্যু হয়েছে।

আরো পড়ুন : চিকিত্‍সায় গাফিলতির অভিযোগ, খড়গপুরের এক নার্সিংহোমকে ৩ লক্ষ টাকা জরিমানা স্বাস্থ্য কমিশনের

সুস্থতার হার ক্রমশই বাড়ছে। স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, ‘গত ২৪ ঘন্টায় নতুন করে করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৭১৫ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ১৫ লক্ষ ২৩ হাজার ৪৮৭ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৮ দশমিক ২৫ শতাংশে। একদিনে অ্যাকটিভ কেসের সংখ্যা কমেছে ৪০টি। সক্রিয় করোনা রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ৮ হাজার ৬৯৪ জনে।’

সূত্র: এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button