পূর্ব মেদিনীপুর

বিজেপি করার অপরাধে লক্ষ্মীর ভাণ্ডারের লাইনে ঠাঁই হচ্ছে না,’ অভিযোগ ঘিরে তুলকালাম খেজুরিতে

বিজেপি করার অপরাধে লক্ষ্মীর ভাণ্ডারের লাইনে ঠাঁই হচ্ছে না,’ অভিযোগ ঘিরে তুলকালাম খেজুরিতে - West Bengal News 24

উপকূলের জেলায় আবারও ‘দুয়ারে সরকার’ শিবিরে অশান্তির অভিযোগ। এবার আঙুল উঠল পুলিশের দিকে। অভিযোগ, বিজেপি সমর্থকদের লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের ফর্ম জমা দিতে বাধা দিয়েছেন পুলিশ কর্মীরা। সোমবার যা নিয়ে তীব্র উত্তেজনা ছড়ায় পূর্ব মেদিনীপুরের খেজুরি এলাকায়।

এদিন খেজুরি ২ নম্বর ব্লকের কশাড়িয়া হাইস্কুলে ‘দুয়ারে সরকার’ ক্যাম্পে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের ফর্ম জমা দেওয়ার জন্য ব্যাপক ভিড় হয়। সেখানে বেছে বেছে কয়েকজনকে ফর্ম জমা দিতে বাধা দেওয়া হয় বলে অভিযোগ। আর সে অভিযোগ বিপরীত দলের বিরুদ্ধে নয়, পুলিশের বিরুদ্ধে। বিজেপি সমর্থিত মহিলাদের ফর্ম জমা দিতে পুলিশ বাধা দিয়েছে, এই অভিযোগকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়ায় স্কুল চত্বরে।

তালপাটি ঘাট কোস্টাল থানার ওসির নেতৃত্বে থাকা পুলিশ বাহিনীর বিরুদ্ধে কয়েকজন মহিলা অভিযোগ করেন, তাঁরা বিশেষ একটি রাজনৈতিক দলের সমর্থক বলেই সরকারি প্রকল্প থেকে তাঁদের বঞ্চিত করার চেষ্টা হয়েছে। এ নিয়ে পুলিশকে ঘিরে প্রবল বিক্ষোভ শুরু করেন ওই মহিলারা। কয়েকজন বিজেপি কর্মীও হাজির হন সেখানে। প্রবল উত্তেজনা ছড়ায় স্কুল চত্বরে।

আরো পড়ুন : রোজ দিতে হবে আইন-শৃঙ্খলার রিপোর্ট! রাজ্যকে চিঠি কমিশনের

ভিড়ের মধ্যে শোনা যায়, একজন বলছেন এলাকার বিধায়ক শান্তনু বাবু না এলে এর সুরাহা হবে না। এক বিজেপি কর্মীর অভিযোগ, তাঁদের হাতে থাকা ফর্ম দেখতে চেয়েছিলেন দলের একজন। সেই সময় তাঁকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেন এক পুলিশ কর্মী। তার পর চড়া রোদে দাঁড় করিয়ে রাখা হয়। এর প্রতিবাদ করলে অন্যদের ফর্ম জমা দিতে বাধা দেওয়া হয় বলে অভিযোগ। যদিও তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ সম্পূর্ণ অস্বীকার তালপাটি ঘাট কোস্টাল থানার পুলিশ।

উল্লেখ্য, কশাড়িয়া হাইস্কুলে সোমবার থেকে শুরু হয়েছে দুয়ারে সরকার কর্মসূচি। এক পুলিশ আধিকারিকের কথায়, ‘দুয়ারে সরকারে ক্যাম্প সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য আমরা উদ্যোগ নিয়েছি। এমন অভিযোগ ভিত্তিহীন।’

খেজুরির তৃণমূল নেতা ডাঃ পার্থ প্রতিম দাসের অভিযোগ, ‘সরকারি কর্মসূচিকে কালিমালিপ্ত করতে এ ধরনের মিথ্যা অভিযোগ করা হচ্ছে। পুলিশের বিরুদ্ধে যে অভিযোগ করা হচ্ছে তা মিথ্যা।’ তিনি জানান, খেজুরিতে তাঁরা হেরে গিয়েছেন বটে কিন্তু সরকারি প্রকল্পের সুবিধা যাতে সবাই পান সেই চেষ্টা করা হচ্ছে। যদিও বিজেপির অভিযোগ, একটি রাজনৈতিক দলের দলদাসে পরিণত হয়েছে পুলিশ। সরকারি প্রকল্পের সুবিধা থেকে বঞ্চিত করা হচ্ছে বিরোধী রাজনৈতিক দলের কর্মীদের।

আরও পড়ুন ::

Back to top button