রাজ্য

বিপাকে পার্থ চট্টোপাধ্যায়, উপনির্বাচনের মুখেই আইকোর মামলায় তলব করল CBI

Partha Chatterjee : বিপাকে পার্থ চট্টোপাধ্যায়, উপনির্বাচনের মুখেই আইকোর মামলায় তলব করল CBI - West Bengal News 24

আইকোর মামলার তদন্তেও তত্‍পরতা শুরু করল সিবিআই। পার্থ চট্টোপাধ্যায়কে হাজিরার নোটিস পাঠানো হয়েছে। আগামী ১৩ সেপ্টেম্বর তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য আজাই আবার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নোটিস পাঠিয়েছে সিবিআই। এর আগেও দুবার সিবিআই হাজিরার জন্য পার্থ চট্টোপাধ্যায়কে সমন পাঠিয়েছিল। কিন্তু সেসময় বিধানসভা ভোট চলছিল বলে হাজিরা দিতে পারেননি তিনি। সিবিআইকে চিঠি দিয়ে জানিয়েছিলেন সেকথা।

আইকোর মামলা নিয়ে তদন্ত শুরু করে দিয়েছে সিবিআই। পার্থ চট্টোপাধ্যায়কে েজরা করে গুরুত্বপূর্ণ তথ্য হাতে আসবে বলে মনে করা হচ্ছে। এর আগে বিধানসভা নির্বাচন চলার সময়ও পার্থ চট্টোপাধ্যায়কেও তলব করা হয়েছিল। কিন্তু সেসময় পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছিলেন তিনি নির্বাচনের কাজে ব্যস্ত রয়েছেন তাই হাজিরা দিতে পারছেন না। তৃণমূল কংগ্রেস অভিযোক করেছিল শাসক দলের উপর চাপ তৈরি করতেই এজেন্সি লাগানো হচ্ছে।

আরো পড়ুন : হাই কোর্টে ধাক্কা বিশ্বভারতীর, সাসপেন্ড হওয়া ৩ পড়ুয়াকে ক্লাসে ফেরানোর নির্দেশ

প্রসঙ্গত উল্লেখ্য আইকোর চিটফান্ড সংস্থার একটি অনুষ্ঠানে এক মঞ্চে দেখা গিয়েছিল পার্থ চট্টোপাধ্যায়কে। তারপরেই এই কাণ্ডে তাঁকে জেরা করার জন্য তলব করে সিবিআই। আগামী ১৩ সেপ্টেম্বর তাঁকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়েছে। শোনা যাচ্ছে সেখানেই তাঁকে জেরা করবে সিবিআই। ভবানীপুরে উপনির্বাচনকে টার্গেট করেই ফের পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআই তলব করেছে বলে অভিযোগ তৃণমূল কংগ্রেসের।

এই নিয়ে আগেই তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপিকে হুঁশিয়ার করে দিয়ে বলেছে ক্ষমতা থাকলে রাজনৈতিক ভাবে লড়ে দেখাক বিজেপি । এজেন্সি লাগিয়ে ভয় দেখানো হচ্ছে। কিন্তু তাতে ভয় পায় না তৃণমূল কংগ্রেস।

এদিকে আজ ফের সিবিআই তলব করেছে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। কয়েকদিন আগেই দিল্লিতে সিবিআইয়ের দফতরে হাজিরা দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে তাঁকে ৪ ঘণ্টা জেরা করা হয়েছিল। অভিষেকের স্ত্রী রুজিরাকেও তলব করা হয়। কিন্তু রুজিরা সেখানে যাননি।

তিনি হাজিরা এড়িয়ে গিয়েছেন। ২০২১ সোল বিধানসভা নির্বাচনের আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাকে কয়লাকাণ্ডে জেরা করে সিবিআই। তাঁর লন্ডনের ব্যাঙ্কের অ্যাকাউন্টের তথ্য তলব করেছিল সিবিআই আধিকারীকরাষ অভিষেকের শ্যালিকাকেও জেরা করা হয়েছিল।

আরো পড়ুন : বাংলায় এবার তালিবানি ফতোয়া! অনাত্মীয়ের সঙ্গে ট্রেন সফরের অপরাধে একঘরে মহিলার পরিবার

৩০ সেপ্টেম্বর ভবানীপুরে বিধানসভা উপনির্বাচন। আজ থেকেই প্রচার শুরু করবেন তৃণমূল কংগ্রেস নেত্রী। স্বাভাবিকভাবেই দলনেত্রীকে জেতাতে দলের মহাসচিবেরও গুরুদায়িত্ব থাকবে। তার আগে সিবিআই তত্‍পরতা দেখিয়ে শাসক দলের অন্দরে চাপ তৈরি করার কৌশল নিয়েেছ বিজেপি।

এদিকে এখনও ভবানীপুর উপনির্বাচন কেন্দ্রে প্রার্থী ঘোষণা করে উঠতে পারেনি বিজেপি। ১৬ জনের একটি তালিকা পাঠানো হয়েছে সেখানে। কংগ্রেস আগে থেকেই জানিয়ে দিয়েছে তারা ভবানীপুর কেন্দ্রে পার্থী দেবে না। যদিও সিপিএম প্রার্থী চূড়ান্ত করে ফেলেেছ।

সূত্র: ওয়ান ইন্ডিয়া

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button