রাজ্য

ঠিক ভোটের আগেই পুজোর ক্লাবগুলিকে টাকা, অনুদান না ঘুষ? কমিশন কে চিঠি বিজেপির

ঠিক ভোটের আগেই পুজোর ক্লাবগুলিকে টাকা, অনুদান না ঘুষ? কমিশন কে চিঠি বিজেপির - West Bengal News 24

মঙ্গলবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে আসন্ন দুর্গা পুজো (durga puja) ইস্যুতে পুজো কমিটিগুলির জন্য বৈঠকে এক বড় ঘোষণা করেন রাজ্যের মুখ্যসচিব এইচ কে দ্বিবেদী। যেখানে বলা হয়, সরকারের পক্ষ থেকে প্রত্যকে পুজোকমিটিকে দেওয়া হবে ৫০ হাজার টাকা। পাশাপাশি দেওয়া হচ্ছে আরও নানারকম সুযোগ সুবিধা।

রাজ্যের মুখ্যসচিব বলেন, ‘দুর্গাপুজোর প্রসঙ্গে গতবছর পুজোকমিটিগুলোকে যেসব সুযোগ সুবিধা দেওয়া হয়েছিল, এবারেও ঠিক তাই তাই দেওয়া হচ্ছে। সরকারের পক্ষ থেকে প্রত্যকে পুজোকমিটিকে দেওয়া হবে ৫০ হাজার টাকা। পাশাপাশি দমকল এবং বিদ্যুতের লাইসেন্স কিছুই লাগবে না পুজো করার জন্য। আবার বিদ্যুতের ক্ষেত্রে পঞ্চাশ শতাংশ বিল মুকুব করা হচ্ছে। তবে পুজোর পরে স্কুল কলেজ খোলার বিষয়ে ভাবা হবে’।

ঠিক ভোটের আগেই পুজোর ক্লাবগুলিকে টাকা, অনুদান না ঘুষ? কমিশন কে চিঠি বিজেপির - West Bengal News 24

এবার রাজ্য সরকারের এমন ঘোষণার বিরুদ্ধে নির্বাচন কমিশনকে চিঠি দিল বঙ্গ বিজেপি। গেরুয়া শিবিরের দাবী, নির্বাচনের মুখে ফায়দা তুলতেই এমনটা ঘোষণা করেছে রাজ্য সরকার। নির্বাচনে যেহেতু কলকাতার পুজো কমিটি গুলোর একটা বড় ভূমিকা থাকে, তাই তাঁদের সন্তুষ্ট করতে এমন ঘোষণা।

আরো পড়ুন : বিপাকে পার্থ চট্টোপাধ্যায়, উপনির্বাচনের মুখেই আইকোর মামলায় তলব করল CBI

বিজেপির পক্ষ থেকে আরও বলা হয়, এবারের উপনির্বাচনে প্রার্থী খোদ মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। আর এবারে কলকাতায় ২৫০০ কমিটিকে এই বিশেষ সুযোগ সুবিধা দেওয়া হচ্ছে। এভাবে নির্বাচনের পূর্বে পুজো কমিটিগুলিকে এমন অনুদান দেওয়ার ঘোষণা করা একপ্রকার নির্বাচনবিধি ভঙ্গের উদাহরণ।

বিজেপির দাবি, নির্বাচনে সুবিধা পাওয়ার জন্য এমন নিয়ম ভঙ্গ করেছে রাজ্য সরকার। এইভাবে সুবিধা পাইয়ে দেওয়া হচ্ছে তৃণমূলকে, এমনকি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকেও।

সূত্র: বাংলা হান্ট

আরও পড়ুন ::

Back to top button