রাজ্য

সারদা মামলায় আদালতে আত্মসমর্পণ কুণাল ঘোষের

Kunal Ghosh : সারদা মামলায় আদালতে আত্মসমর্পণ কুণাল ঘোষের - West Bengal News 24

সারদা কেলেঙ্কারি (Sarada Scam) মামলায় দু’সপ্তাহ আগে চার্জশিট পেশ করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। সেখানে নাম ছিল তৃণমূল (TMC) মুখপাত্র কুণাল ঘোষের (Kunal Ghosh)। বৃহস্পতিবার বিশেষ আদালতে আত্মসম্পর্পণ করেন কুণাল। জামিনের আবেদন জানান কুণালের আইনজীবী অয়ন চক্রবর্তী। এদিন বিশেষ আদালত তাঁর অন্তর্বর্তী জামিন মঞ্জুর করেছে।

কোভিডের দ্বিতীয় ঢেউয়ের ধাক্কা মেরামতে মোদীর জন্মদিন ঘিরে কী প্ল্যান বিজেপির? সপ্তাহ দুয়েক আগে সারদা মামলায় অতিরিক্ত চার্জশিট জমা দেয় ইডি। তাতে নাম ছিল রাজ্যসভার প্রাক্তন তৃণমূল সাংসদের। সেই চার্জশিটে কুণালকে প্রভাবশালী তকমা দেয় কেন্দ্রীয় এজেন্সি। আদালত নির্দেশ দিয়েছিল ২০ সেপ্টেম্বর কুণাল ঘোষকে আদালতে হাজিরা দেওয়ার জন্য। কিন্তু ১১ দিন আগেই আদালতে গিয়ে হাজির হলেন কুণাল।

আরও পড়ুন : NRS-এর হোমগার্ডকে চড় বিজেপি নেতার, ‘বেশ করেছেন’, পাশে দাঁড়িয়ে বললেন দিলীপ ঘোষ

এদিন ইডি-র আইনজীবী কুণালের জামিনের আবেদনের বিরোধিতা করলেও আদালত তা গ্রহণ করেনি। ব্যক্তিগত ২০ হাজার টাকা বন্ডের বিনিময়ে কুণাল ঘোষের অন্তর্বর্তী জামিন মঞ্জুর করেছে বিশেষ সিবিআই আদালত। সেই সঙ্গে বলা হয়েছে, তদন্ত এজেন্সির সঙ্গে কুণাল ঘোষকে সমস্ত রকম সহযোগিতা করতে হবে।

এদিন আদালত থেকে বেরিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে কুণাল বলেন, ‘২০১৩ সালের অক্টোবরে ইডি প্রথম আমায় সমন পাঠিয়েছিল। সেই থেকে তদন্তকারীদের সঙ্গে আমি সহযোগিতা করছি। এরপর ২০১৫ সালে কেন্দ্রীয় এজেন্সি বেশ কিছু ব্যক্তি ও সংস্থার বিরুদ্ধে চার্জশিট পেশ করে। সেখানে আমার নাম ছিল না। পরে আমার নাম কী করে এল বুঝলাম না।’

সূত্র: দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button