রাজ্য

রাজ্যে সোমবার থেকে প্রবল বৃষ্টির পূর্বাভাস, চলবে লক্ষ্মীপুজো পর্যন্ত!

west bengal weather forecast : রাজ্যে সোমবার থেকে প্রবল বৃষ্টির পূর্বাভাস, চলবে লক্ষ্মীপুজো পর্যন্ত! - West Bengal News 24

বঙ্গোপসাগরে ফের নিম্নচাপ। আর তার জেরেই রবিবার বেলা গড়াতেই কলকাতায় দফায় দফায় বৃষ্টি। শনিবার রাতে বৃষ্টির পর রবিবার সকালে রোদ ঝলমলে আবহাওয়া থাকলেও দুপুর হতেই মেঘলা আকাশ, সঙ্গে বৃষ্টি। হাওয়া অফিস জানাচ্ছে, সোমবার বৃষ্টির পরিমাণ আরও বাড়বে চলবে লক্ষ্মীপূজো পর্যন্ত।

সোমবার কমলা সর্তকতা জারি করা হয়েছে কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি এবং পূর্ব মেদিনীপুরে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে এই জেলাগুলিতে। পাশাপাশি হলুদ সর্তকতা জারি করা হয়েছে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে।

মঙ্গলবার থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। ওইদিন কমলা সর্তকতা জারি করা হয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার এবং আলিপুরদুয়ারে। হলুদ সর্তকতা রয়েছে উত্তরবঙ্গের মালদহ এবং দুই দিনাজপুরে। পাশাপাশি দক্ষিণবঙ্গের কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া ও পূর্ব মেদিনীপুরে হলুদ সতর্কতা থাকছে।

আরও পড়ুন : ‘বাংলাদেশের সাম্প্রতিক ঘটনা হিন্দু-মুসলমানের বিষয় না’, হাসিনার প্রশংসায় ফিরহাদ

মঙ্গলবারের পর থেকে কলকাতায় বৃষ্টির পরিমাণ কমবে। বুধবার হলুদ সর্তকতা জারি করা হয়েছে দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদে‌। পাশাপাশি উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পং এবং জলপাইগুড়িতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। এদিকে উত্তরবঙ্গের কোচবিহার এবং আলিপুরদুয়ারে ওই দিন কমলা সর্তকতা জারি করা হয়েছে।

হাওয়া অফিস সূত্রে খবর, আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরের ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। অন্যদিকে, কলকাতা নদিয়া, হাওড়া, উত্তর ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুরে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। পাশাপাশি আজ থেকে মঙ্গলবার পর্যন্ত মত্‍স্যজীবীদের সমুদ্র যেতে নিষেধ করা হয়েছে।

দুর্গাপুজো মোটের উপরে ভাল কাটলেও লক্ষ্মীপুজোয় বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর। তবে মঙ্গলবারের পর থেকে দক্ষিণবঙ্গে আবহাওয়ার উন্নতি হবে পর্যন্ত। কিন্তু উত্তরবঙ্গের একাধিক জেলায় মঙ্গল ও বুধবার ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

সুত্র : আজকাল

আরও পড়ুন ::

Back to top button