রাজ্য

রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত ৭২৬, মৃত্যু হয়েছে ৯ জনের

corona update in west bengal : রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত ৭২৬, মৃত্যু হয়েছে ৯ জনের - West Bengal News 24

পরপর তিনদিন বাড়ল রাজ্যের করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে করোনা আক্রান্ত ৭২৬ জন। মৃত্যু হয়েছে ৯ জনের। যা আগের দিনের তুলনায় সামান্য হলেও কম। পজিটিভিটি রেট ২.১৯ শতাংশ।

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা ( Corona Virus) আক্রান্তদের মধ্যে ১৮৩ জন কলকাতার (Kolkata)। অর্থাত্‍ দৈনিক সংক্রমণের নিরিখে এদিন ফের প্রথমে ওই জেলা। তবে আগের দিনের তুলনায় সামান্য হলেও কমেছে সংক্রমণ। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas)। একদিনে আক্রান্ত সেখানকার ১০৬ জন। আগের দিন সংক্রমণ ছিল এর তুলনায় সামান্য কম।

আরও পড়ুন : লক্ষ্মীপুজোয় আগুন বাজার, ধনদেবীর আরাধনায় ছেঁকা বাঙালির

দৈনিক সংক্রমণে ফের তৃতীয় স্থানে হুগলি। একদিনে সেখানকার ৬৯ জনের শরীরে থাবা বসিয়েছে মারণ ভাইরাস। চতুর্থ স্থানে দক্ষিণ ২৪ পরগনা। সেখানে একদিনে সংক্রমিত ৬৬ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় কম বেশি রাজ্যের বাকি সব জেলা থেকেই নতুন আক্রান্তের হদিশ মিলেছে। একদিনে পজিটিভিটি রেট ২. ১৯ শতাংশ। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫,৮১, ৯৪৬।

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ৯ জনের। দৈনিক মৃত্যুর নিরিখে প্রথম স্থানে কলকাতা, উত্তর ২৪ পরগনা, নদিয়া ও হাওড়া। একদিনে করোনার বলি সেখানকার ২ জন করে। স্বাভাবিকভাবেই তা চিন্তা বাড়িয়েছে ওই জেলার বাসিন্দাদের। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৮, ৯৯৮ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৭০৫ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৫,৫৫, ৫২০। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৮.৩৩ শতাংশ। বর্তমানে রাজ্যে সেফ হোমের সংখ্যা ২০০।

সুত্র : সংবাদ প্রতিদিন

আরও পড়ুন ::

Back to top button