রাজনীতিরাজ্য

‌সংবিধানের বাইরে একটি শব্দও বলেননি রাজ্যপাল:‌ শুভেন্দু

Suvendu Adhikari : ‌সংবিধানের বাইরে একটি শব্দও বলেননি রাজ্যপাল:‌ শুভেন্দু - West Bengal News 24

রাজ্যের তুমুল আলোচিত ও সমালোচিত রাজ্যপাল জগদীপ খনখড়ের ভূয়সী প্রশংসা করেছেন বিজেপি বিধায়ক ও রাজ্যের বিরোধী দলীয় নেতা শুভেন্দু অধিকারী।

তিনি বলেন, দেশে বহুদলীয় রাজনীতি চলে। আমেরিকার মতো দুটো দল নয়। ভোট পরবর্তী হিংসায় রাজ্যে খুন হয়েছেন ৫৫ জন। কয়েকশো মহিলা নির্যাতিত হয়েছেন। ভোটারদের অধিকারের কথা মনে করাতে গিয়ে রাজ্যপাল যদি ভোট পরবর্তী হিংসার কথা বলে থাকেন, তাহলে তিনি ঠিকই বলেছেন। একটা শব্দও সংবিধানের বাইরে বলেননি। সংবিধান ও আইন সম্পর্কে তাঁর জ্ঞান নিয়ে কেউ কোনও প্রশ্ন তুলতে পারবে না।

মঙ্গলবার বিধানসভায় রাজ্যপালের মন্তব্য সম্পর্কে জানতে চাইলে সাংবাদিকদের এসব কথা বলেন শুভেন্দু অধিকারী। খবর হিন্দুস্তান টাইমসের।

আরও পড়ুন : বাংলায় ভোটের পর সহিংসতা কলকাতা হাইকোর্টে সিবিআই রিপোর্ট!

বিরোধী দলনেতা আরও বলেন, রাজ্যপাল একজন প্রবীণ আইনজীবী। সুপ্রিম কোর্টের একজন কৃতী আইনজীবী ছিলেন তিনি। বিধানসভার সদস্য থেকে শুরু করে লোকসভার সদস্য, পরবর্তীকালে সংসদীয় মন্ত্রী, এই সব অভিজ্ঞতা নিয়েই তিনি এই জায়গায় এসেছেন। উনি খুব ভালোভাবেই জানেন কী করতে হবে আর কী করতে হবে না।

এর আগে বিধানসভায় সংবিধান প্রণেতা বি আর আম্বেদকরকে শ্রদ্ধা জানানোর পর রাজ্যে গণতান্ত্রিক পরিবেশ বিঘ্নিত হচ্ছে বলে মন্তব্য করেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

এদিকে রাজ্যের বিরোধী দলনেতার রাজ্যপালের পাশে দাঁড়ানোকে কটাক্ষ করে তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন, ‘‌রাজ্যের বিরোধী দলনেতাকে রাজ্যপালের জামাই বলে মনে হচ্ছে। সপ্তাহে দুদিন করে রাজ্যপালের সঙ্গে দেখা করতে আসেন। উনি দেখা করে কিছু বলে যাওয়ার পরই রাজ্যপাল বিবৃতি দেন বা চিঠি লেখেন।’‌

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button