বলিউড

আচমকা ৫ মিনিটের চুম্বনে অশ্রুশিক্ত রেখা!

Rekha : আচমকা ৫ মিনিটের চুম্বনে অশ্রুশিক্ত রেখা! - West Bengal News 24

রেখা মানেই বলিউডের ড্রিম র্গাল। সাফল্যের চূড়ায় রয়েছে অসংখ্য পালক। অভিনয় দক্ষতা ও অপূর্ব সৌন্দর্য্য তাকে করে তুলেছে কিংবদন্তী অভিনেত্রী। চার শতাধিক ছবিতে কাজ করেছেন তিনি।

রেখার বাবা ছিলেন প্রযোজক, মা ছিলেন দক্ষিণী সিনেমার অভিনেত্রী। সেই সুবাদে রেখা বলিউডে পা রেখেছিলেন খুব অল্প বয়সেই। তবে মাত্র ১৫ বছর বয়সেই এক ভয়ঙ্কর অভিজ্ঞতার সম্মুখীন হন এই অভিনেত্রী। কি সেই অভিজ্ঞতা?

রেখার সৌন্দর্য্য নিয়ে যতটা চর্চা হয়, তার ব্যক্তিগত জীবন নিয়েও চর্চার শেষ নেই। বলিউডে পা রাখা রেখার স্মৃতি কতটা সুখকর ছিল, কতটা মসৃণ ছিল তার পথ চলার শুরুটা! সেই অভিজ্ঞতার কথা সামনে এসেছিল চির সবুজ এই অভিনেত্রীর বায়োগ্রাফিতে।

Rekha : আচমকা ৫ মিনিটের চুম্বনে অশ্রুশিক্ত রেখা! - West Bengal News 24

সালটা ১৯৬৯, ‘আনজানা সফর’ ছবির শ্যুটিং-এর মাঝেই নাকি কিশোরী রেখার ঠোঁটে সপাটে চুম্বন করেছিলেন অভিনেতা বিশ্বজিৎ চ্যাটার্জি। সম্মতিহীন সেই চুম্বনে চোখ বেয়ে অশ্রু ঝরেছিল রেখার। কিন্তু তেমন কিছু করার ছিল না তার। আসলে সেই সময় বিশ্বজিৎ ছিলেন মুম্বাই ফিল্ম ইন্ডাস্ট্রির ডাক সাইটে অভিনেতা। একের পর এক ছবির অফার ছিল অভিনেতা বিশ্বজিৎ চ্যাটার্জির কাছে।

আরও পড়ুন :: ‘নিষিদ্ধ প্রেম ও কাম’ নিয়ে ৫ বলিউড সিনেমার কথা

‘আনজানা সফর’ ছবির শ্যুটিংকালে নায়ক বিশ্বজিৎ-এর বয়স তখন ৩০, রেখা তখন পনেরোর। ছবির পরিচালক রাজা নাওয়াথে অ্যাকশন বলার পরই রেখাকে সপাটে চুম্বন করতে শুরু করেন বিশ্বজিৎ। টানা পাঁচ মিনিট চলে সেই দৃশ্যের শ্যুট। এই পুরো দৃশ্যের শ্যুটিং হওয়ার একদিকে রেখার চোখ বেয়ে জল গড়াতে শুরু করে, অন্যদিকে দারুণ খুশি গোটা টিম।

Rekha : আচমকা ৫ মিনিটের চুম্বনে অশ্রুশিক্ত রেখা! - West Bengal News 24

রেখা তার বই-তে লেখেন, “মুম্বাই স্টুডিওতে চলছিল আনজানা সফর ছবির শ্যুটিং। ছবির প্রথম শিডউলে ছবির পরিচালক রাজা নাওয়াথে বিশ্বজিৎ মিলে প্ল্যানিং করেন। সেই দিনে আমার ও বিশ্বজিতের রোম্যান্টিক সিন ছিল। শ্যুটিং শুরুর আগেই ওরা পুরো প্ল্যানিং করে নেন।”

রেখা তার বইতে আরো লেখেন, পরিচালক রাজা নাওয়াথে অ্যাকশন বললেন, সঙ্গে সঙ্গে বিশ্বজিৎ আমাকে নিজের বাহুডোরে জড়িয়ে ঠোঁটে চুম্বন করতে শুরু করেন। রেখা তখন কিছু বুঝেই উঠতে পারছিলেন না। আসলে এই কিসিং সিনটির বিষয়ে আগে থেকে কিছুই জানানো হয়নি তাকে। রেখার কাছে পুরো ঘটনাটাই ছিল আচমকা।

অবশ্য এই বিষয়ে পরে এক সাক্ষাৎকারে অভিনেতা বিশ্বজিৎ চ্যাটার্জি জানান, এই পুরো প্ল্যাটটা ছিল পরিচালকের। তার সিনেমায় এরকমই একটা দৃশ্যের প্রয়োজন ছিল।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button