রূপচর্চা

মেকআপের এই কৌশলগুলো আপনার জানা আছে তো? (দেখুন ভিডিও)

মেকআপের এই কৌশলগুলো আপনার জানা আছে তো? (দেখুন ভিডিও) - West Bengal News 24

কম বেশি সব নারীই মেকআপ করে থাকেন। মাসকারা শুকিয়ে গেছে কিংবা আইশ্যাডো ছড়িয়ে গেছে অথবা প্রাইমার শেষ- এইরকম নানা সমস্যায় প্রতিনিয়ত পড়তে হয় মেকআপ করার সময়। এত সব ঝামেলার কারণে অনেকেই মেকআপ করতে চান না। কিছু কৌশলে মেকআপের ছোট ছোট এই সমস্যাগুলো সমাধান করা যাবে।

কিছু কৌশল আছে যা মেকআপ করে তুলবে আরও সহজ। যেমন:

১। চুলে খোঁপা অথবা বেনী করার সময় ববি পিন অথবা কাঁটা ব্যবহার করা হয়। প্রায় সময় এটি খোঁপা থেকে বের হয়ে যায়। বেবি পিন অথবা কাঁটা একটি টিস্যু পেপারের উপর রেখে হেয়ার স্প্রে দিয়ে স্প্রে করে নিন। তারপর পিনগুলো চুলে ব্যবহার করুন। এতে পিন চুল থেকে খুলে যাবে না।

২। চোখের পাপড়ি ঘন দেখানোর জন্য প্রথমে এক প্রলেপ মাশকারা লাগিয়ে নিন। তারপর আইব্রো ব্রাশে অল্প তুলো লাগিয়ে নিন। তারপর ব্রাশটি পাপড়িতে ব্রাশ করে নিন। এরপর আরেক প্রলেপ মাশকারা লাগিয়ে নিন। দেখবেন ফলস অ্যাইল্যাশ ছাড়াও চোখের পাপড়ি ঘন দেখাছে।

আরও পড়ুন :: ঘরেই সেরে নিন পার্লারের মত হেয়ার স্পা

৩। লিপস্টিক লাগানোর পর একটি টিস্যু পেপার দিয়ে হালকা করে চেপে নিন। তারপর অল্প করে পাউডার লাগিয়ে দিন লিপস্টিকের উপর। এটি লিপস্টিককে দীর্ঘক্ষণ স্থায়ী করে থাকে।

৪। আপনি যদি দীর্ঘক্ষণ আপনার সুগন্ধির গন্ধ ধরে রাখতে চান, তবে সুগন্ধি লাগানোর আগে ত্বকে একটু ভ্যাসলিন লাগিয়ে নিন। তারপর সুগন্ধি লাগিয়ে নিন। এটি দীর্ঘক্ষণ সুগন্ধি ধরে রাখতে সাহায্য করবে।

৫। চুলের সিঁথি করলে অনেক সময় মাথার তালু দেখা যায়, তালুর স্থানে চুলের রং এর সাথে মিলিয়ে আইশ্যাডো লাগিয়ে নিন। কালো চুল হলে কালো বা ছাই রঙের আইশ্যাডো লাগান। এতে চুল ঘন দেখাবে এবং তালু দেখা যাবে না।

ছোট ছোট মেকআপ সমস্যার সমাধান পেয়ে যাবে ছোট এই ভিডিওটি থেকে।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button