টলিউড

এবার পর্দায় ফিরছেন জ্যোতি বসু!

বহুদিন আগে পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসু-কে নিয়ে পরিচালক গৌতম ঘোষ একটি তথ্যচিত্র বানালেও এবার তাঁকে নিয়ে তৈরি হতে চলেছে ওয়েব সিরিজ। একসময়ের দাপুটে রাজনীতিবিদ বঞ্চিত হয়েছিলেন ভারতের প্রথম বাঙালি প্রধানমন্ত্রীর গর্ব থেকে।

সেদিন রাজনৈতিক বিভেদ ভুলে গর্জে উঠেছিল বাংলা। এবার সেই কাহিনী আসতে চলেছে ওটিটির দুনিয়ায়। জ্যোতিবাবুকে নিয়ে তৈরি ওয়েব সিরিজটি পরিচালনা করতে চলেছেন ‘হীরালাল সেন’ খ্যাত পরিচালক অরুণ রায়।

অরুণ বরাবর বাঙালির অতীত গর্বকে পর্দায় তুলে ধরেছেন। এর আগে বিস্মৃতপ্রায় ভারতীয় ফিল্মের পথিকৃৎ-এর গৌরব হারিয়ে ফেলা ‘হীরালাল সেন’-কে নিয়ে ফিল্ম বানিয়েছিলেন তিনি। তাতে এতটুকুও তথ্যবিকৃতি ছিল না। হীরালালের সম্পূর্ণ জীবনকাহিনি সুন্দরভাবে ফুটে উঠেছিল পর্দায়।

এবার অরুণের হাতে রূপ পেতে চলেছে জ্যোতিবাবুর জীবনকাহিনী। তবে বামপন্থী রাজনীতিবিদ জ্যোতিবাবুর বেশ কিছু রাজনৈতিক সিদ্ধান্ত ও ব্যক্তিগত জীবন সম্পর্কে রয়েছে বিতর্ক।

অপরদিকে রাজনৈতিক ব্যক্তিত্বকে নিয়ে ওয়েব সিরিজের কথা উঠতেই অনেকে মনে করছেন, রাজনৈতিক ভাবে কোণঠাসা বামফ্রন্টকে সাহায্য করতে এই ওয়েব সিরিজ বানাতে চলেছেন পরিচালক।

কিন্তু একটি ওয়েব সিরিজ তৈরি হয় ধর্ম, বর্ণ, জাতির উর্ধ্বে উঠে। তাতে প্রাধান্য পায় না রাজনৈতিক রঙ। কন্টেন্ট সেখানে কিং। ফলে জ্যোতিবাবু কোন দলের নেতা তা প্রাধান্য দেওয়ার থেকেও তুলে ধরা হবে তাঁর রাজনৈতিক আদর্শকে।

 

আরও পড়ুন ::

Back to top button