প্রযুক্তি

অবশেষে টুইট এডিট করার সুযোগ দিচ্ছে টুইটার

ব্যবহারকারীদের দীর্ঘদিনের দাবি মেনে আগামী মাসে ‘এডিট টুইট’ চালু করতে যাচ্ছে টুইটার। এ সুবিধা কাজে লাগিয়ে প্রকাশ করা টুইটারে দেওয়া বার্তা বানান বা তথ্য সম্পাদনা করা যাবে। অনেকদিন ধরে পরীক্ষা নিরীক্ষার পর খুব শিগগিরই এই এডিট বাটন চালু করতে চলেছে টুইটার।

প্রাথমিকভাবে নির্দিষ্টসংখ্যক ব্যবহারকারীদের জন্য এ সুবিধা উন্মুক্ত করবে খুদে ব্লগ লেখার সাইটটি। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) টুইটারের পক্ষ থেকে বলা হয়েছে, খুব শিগগির যোগ হবে ‘এডিট’ বোতাম।

‘এডিট টুইট’ -সুবিধা ব্যবহার করে প্রকাশ করা টুইট ৩০ মিনিটের মধ্যে সম্পাদনা করা যাবে। টুইট সম্পাদনা করলে সম্পাদিত টুইটের নিচে বিশেষ চিহ্ন যুক্ত করে দেবে টুইটার। ফলে অন্য ব্যবহারকারীরা জানতে পারবেন টুইটের লেখা সম্পাদনা করা হয়েছে। শুধু তা-ই নয়, প্রকাশের কতক্ষণ পর টুইট সম্পাদনা করা হয়েছে, তাও দেখা যাবে।

টুইটার জানিয়েছে, এরই মধ্যে ‘এডিট টুইট’ বাটনের কার্যকারিতা পরখ করা হচ্ছে। শুরুতে ‘টুইটার ব্লু’ সেবা ব্যবহারকারীদের জন্য এ সুবিধা উন্মুক্ত করা হবে। তবে সাধারণ ব্যবহারকারীদের জন্য এ সুবিধা কবে নাগাদ উন্মুক্ত করা হবে, সে বিষয়ে কোনো মন্তব্য করেনি টুইটার।

উল্লেখ্য, ‘টুইটার ব্লু’ সেবাটি অর্থের বিনিময়ে ব্যবহার করা যায়। টুইটারের নতুন সব সুবিধা অন্য ব্যবহারকারীদের আগে পরখের সুযোগ মিলে থাকে সেবাটিতে। বর্তমানে যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে এ সেবা ব্যবহার করা যায়।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া

আরও পড়ুন ::

Back to top button