বলিউড

‘কাজের বদলে শরীর চাইতেন বলিউড প্রযোজকরা’

বলিউডের ‘কাস্টিং কাউচ’-এর গল্প নতুন নয়। এবার এ বিষয়ে মুখ খুললেন বলিউড অভিনেত্রী শামা সিকান্দার (Shama Sikander)। বলিউডে একটা সময়ে কাজের বদলে শরীর চাওয়াই রীতি ছিল। প্রযোজকদের ‘সুযোগ নেওয়া’র শিকার তিনি নিজেও হয়েছেন বলে জানিয়েছেন শামা।

আনন্দবাজারের খবরে বলা হয়, শামা জানিয়েছেন- তাকে সরাসরি কুপ্রস্তাব দেওয়া হয়নি। তবে অনেক প্রযোজক চাইতেন তার ‘বন্ধু’ হতে। ব্যক্তিগতভাবে এমন বহু ‘বন্ধুত্বের’ প্রস্তাব পেয়েছেন শামা। তার কথা, সে সব বন্ধুত্বের আহ্বান নির্ভেজাল নয়, বরং যৌন ঘনিষ্ঠতার আহ্বান!

শামা বলেন, ‘কাজের জন্য অনুরোধ করতে গিয়ে প্রযোজকরা বন্ধুত্বের কথা বলেছেন। আমার প্রশ্ন ছিল, আরে একসঙ্গে কাজই যদি না করি, তা হলে বন্ধুত্ব কী করে হবে! শরীরের বদলে কাজ চাওয়ার এই পুরো ভাবনাটাই আমার নিম্নরুচির মনে হয়েছে। আত্মবিশ্বাসের অত্যন্ত অভাব থাকলেই কেউ এই ফাঁদে পা দিতে পারে।’

শামা জানিয়েছেন, সেই সমস্ত বন্ধু হতে চাওয়া প্রযোজকরা বলিউডের একেক জন বড় মাথা। তবে একইসঙ্গে তার দাবি, কাস্টিং কাউচ শুধু বলিউডেই সীমাবদ্ধ নয়। সমস্ত কর্মক্ষেত্রেই এমন হয়ে থাকে। তার মতে, বলিউডের নাম এ ব্যাপারে সর্বাগ্রে উঠে আসে তার কারণ, বলিউড নিয়ে আলোচনাও হয় সবচেয়ে বেশি। বলিউড নিয়ে মানুষের আগ্রহও বেশি।

তবে শামা জানিয়েছেন, এখনকার বলিউডি নিয়ে তিনি বেশ আশাবাদী। তিনি জানিয়েছেন, এখনকার বলিউড অনেক বেশি পেশাদার। এখন কাজের কদর হয়। কমবয়সি প্রযোজক বা পরিচালকেরা বিনিময়ে বিশ্বাসী নন। তারা শিল্পীদের সম্মান দেন।

এক সময়ে প্রচুর হিন্দি ধারাবাহিকে কাজ করেছেন শামা। মাঝে বিয়ে করে কিছু দিনের বিরতি নেন। আবার তিনি কাজে ফিরছেন। স্ক্রিপ্ট পড়াও শুরু করেছেন। সব কিছু ঠিক থাকলেই শিগগিরই তাকে পর্দায় দেখা যাবে।

 

View this post on Instagram

 

A post shared by Shama Sikander (@shamasikander)

আরও পড়ুন ::

Back to top button