রাজ্য

অভিষেকের ‘মাথায় গুলি’ মন্তব্যের জের…, আদালতে মামলা সুকান্তর

Sukanta Majumdar - Abhishek Banerjee : অভিষেকের ‘মাথায় গুলি’ মন্তব্যের জের…, আদালতে মামলা সুকান্তর - West Bengal News 24

অভিষেকের গুলি-মন্তব্যের জেরে ব্যাঙ্কশাল আদালতে দায়ের হল মামলা। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মামলা করলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। বিজেপির নবান্ন অভিযানে আহত এসিপি দেবজিৎ চট্টোপাধ্যায়কে হাসপাতালে দেখতে গিয়ে কপাল দেখিয়ে গুলি করার কথা বলেছিলেন অভিষেক।

যার জেরে বৃহস্পতিবার ব্যাঙ্কশাল আদালতে মামলা করলেন সুকান্ত মজুমদার। আদালতের কাছে আর্জি জানানো হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এফআইআর করার অনুমতি যেন দেওয়া হয়। সুকান্ত মজুমদারের দাবি, ‘এই নিয়ে থানায় অভিযোগ দায়ের করতে গেলে সেই অভিযোগ নেওয়া হয়নি। তাই তিনি আদালতের দ্বারস্থ হয়েছেন।

আরও পড়ুন :: পুরনো ছন্দে ব্যস্ততা শুরু টালা ব্রিজে! কোন কোন বাস রুট চালু দেখে নিন তালিকা

অভিযোগ, নবান্ন অভিযানের দিন বিজেপি কর্মীদের হাতে আক্রান্ত হন কলকাতা পুলিশের এসিপি পদমর্যাদার অফিসার দেবজিৎ চট্টোপাধ্যায়। তাঁকে দেখতে এসএসকেএম হাসপাতালে গিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে এসিপিকে দেখে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেছিলেন, ‘আমি দেবজিৎবাবুকে বললাম, আমি আপনাকে স্যালুট জানাই যে, আপনি কিছু করেননি। আপনার জায়গায় যদি আমি থাকতাম, আর আমার সামনে যদি পুলিশের গাড়িতে আগুন জ্বালোনো হতো বা এইভাবে পুলিশের উপর আক্রমণ হতো, তাহলে আমি মাথার উপরে শুট করতাম। আপনার সংযম, ধৈর্য এবং সহনশীলতাকে আমি কুর্নিশ জানাই’।

অভিষেক এও বলেছিলেন, ‘নবান্ন অভিযানের নামে গুন্ডামি হয়েছে, দাদাগিরি চলেছে। দুষ্কৃতীদের দিয়ে পুলিশের গাড়িতে আগুন লাগানো এমনকী, পুলিশকে লোহার রড দিয়ে মারধরও করা হয়েছে। বিজেপি নেতাদের মদতেই এসব হয়েছে বলে দাবি। তবে পুলিশ ধৈর্য-সংযমের পরিচয় দিয়েছে। পুলিশ চাইলে গুলি চালাতে পারত বলেও ক্ষোভ উগরে দিয়েছিলেন অভিষেক।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই মন্তব্যের পরেই রাজ্য রাজনীতিতে ঝড় বয়ে যায়। অভিষেকের গুলি মন্তব্য নিয়ে সরব হয় গেরুয়া শিবির।

আরও পড়ুন ::

Back to top button