জানা-অজানা

কীভাবে চিনবেন মানুষটি লোভী…

How to recognize a greedy person : কীভাবে চিনবেন মানুষটি লোভী… - West Bengal News 24

পৃথিবীতে অনেক মানুষের বসবাস। এরা একেকজন একেক রকম হয়ে থাকেন। একজনের সঙ্গে আরেকজনকে মেলানো বেশ কঠিন। এদের মধ্যেই এমন অনেক মানুষ আছেন যারা ভীষণ লোভী। লোভের জন্য তারা যেকোনো কিছু করতে পারে।

ভাবছেন এতে আপনার সমস্যা কী? সমস্যা কিন্তু আছে, এই লোভী মানুষদের কেউ যদি আপনার কাছের মানুষ হয়ে থাকেন, কিংবা হয়ে থাকেন ভালোবাসার মানুষটি, তাহলে কিন্তু মহাবিপদ। তিনি সর্বদা নিজের স্বার্থে আপনাকে ব্যবহার করবে, দিন শেষে নিজেকে আপনার মনে হবে পাপোশের মতন। আর তাই এই লোভী মানুষগুলোকে চিনে রাখাটা ভীষণ জরুরি। কীভাবে চিনবেন? জেনে নিন চেনার কয়েকটি সহজ উপায়।

মিষ্টিভাষী
এরা মিষ্টিভাষী হয়ে থাকেন। এদের কথায় মিষ্টতা থাকে। মিষ্টি কথা বলে এরা মানুষকে ভুলিয়ে রাখেন। সবসময় ভালো কথা বলে। সবসময় মন যোগানোর চেষ্টা করে। এরা আপনার সঙ্গে ভালো ব্যবহার করে আপনাকে বিপদে ফেলে দিতে পারে যেকোনো মুহূর্তে। আপনি বুঝতেও পারবেন না যে মানুষটা এতো সুন্দর করে কথা বলে সে কি করে আপনার এতো বড় ক্ষতি করল।

আরও পড়ুন :: বাংলার পট ও পটুয়াদের কথা

এদের কোনো প্রকৃত বন্ধু নেই
এরা মিষ্টি কথা বলে অনেক বন্ধু তৈরি করে ঠিকই কিন্তু সত্যিকার অর্থে এদের কোনো প্রকৃত বন্ধু নেই। এরা শুধু প্রয়োজনেই মানুষের সঙ্গে মিশে থাকেন। প্রয়োজন শেষ হলে সঙ্গ ছেড়ে দেন। এক বন্ধুর থেকে আরেক বন্ধুর কাছে সুযোগ বেশি পেলে তারা বন্ধুত্ব নষ্ট করতেও দ্বিধাবোধ করেন না।

ওটা না, এটা
লোভী ব্যক্তিরা সবকিছু হিসেব মিলিয়ে করে। যেখানে তার বেশি লাভ থাকে সেদিকেই যায়। ওটার চেয়ে এটাতে যদি তার লাভ বেশি হয় তাহলে সে এটা করতেই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন।

ওই জিনিসটাও চাই
এরা কোনো জিনিসের প্রতি আকর্ষিত হলে অল্পতে সন্তুষ্ট থাকে না। তারা যতো পারে মানুষের কাছ থেকে স্বার্থ সিদ্ধি করেই যায়।

আরও পড়ুন :: ম্যাসেজে যা লিখলে মেয়েদের থেকে উত্তর আসবেই

সব কাজ তাড়াতাড়ি করে
এরা সব ধরনের কাজ অনেক তাড়াহুড়ার সঙ্গে করেন। যেকোনো একটা কাজ করে তারা থেমে থাকে না অনেক কাজ একসঙ্গে তাড়াহুড়ো করে থাকে। কোনো কিছুর লোভ তারা সামলাতে পারে না।

অনেক বেশি কথা বলে
লোভী মানুষেরা অনেক বেশি কথা বলে। বলতে গেলে এরা বাচাল প্রকৃতির হয়ে থাকে। একবার কথা শুরু করলে এরা থামতে চায় না। তবে এমন কথা বলে যা শুনলে সবার রাগ ওঠে। ভালো কথাই মিষ্টি স্বরে বলে।

সবাইকে উত্ত্যক্ত করে
এরা মাঝে মধ্যে আশেপাশের সবাইকে অনেক উত্ত্যক্ত করে। বিভিন্নভাবে তারা সবাইকে উত্ত্যক্ত করে থাকে। অতিরিক্ত কথা বলে, বারাবার এক কথা বলে, যেকোনো জিনিসের জন্য ধরনা ধরে তারা সবাইকে উত্ত্যক্ত করে বসে।

আরও পড়ুন ::

Back to top button