রাজনীতিরাজ্য

ভারত জোড়ো যাত্রার সংহতি পদযাত্রার সমর্থনে শামসুল হুদা রোডে পথসভা

ভারত জোড়ো যাত্রার সংহতি পদযাত্রার সমর্থনে শামসুল হুদা রোডে পথসভা

ভারতব্যাপী স্বৈরাচার, বৈষম্য ও বিভাজনের অবসান ঘটিয়ে এক বৈচিত্র্যমুখর, অসাম্প্রদায়িক ও বৈষম্যমুক্ত ঐক্যবদ্ধ ভারত গড়তে এগিয়ে চলছে ভারত জোড়ো যাত্রা। গত আগস্ট মাসের প্রথম সপ্তাহে কন্যাকুমারী থেকে এই পদযাত্রা শুরু হয়ে তামিলনাড়ু, কেরল, কর্ণাটক, অন্ধ্রপ্রদেশ হয়ে এখন যাত্রা তেলেঙ্গনায়। গন্তব্য কাশ্মীর।

এই ঐতিহাসিক পদযাত্রার সঙ্গে সংহতি জ্ঞাপন করে স্বরাজ ইন্ডিয়ার পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির আহ্বানে এবং নাগরিক সমাজের প্রত্যক্ষ আয়োজনে আগামী ৬ ডিসেম্বর রবিবার দুপুর ৩টেয় পার্ক সার্কাস মোড় থেকে ধর্মতলার গান্ধি মূর্তির পাদদেশ অবধি একটি পদযাত্রা অনুষ্ঠিত হতে চলেছে।

কলকাতার এই পদযাত্রায় সর্বস্তরের সাধারণ মানুষ যাতে যোগ দিতে পারেন, সেই আহ্বানকে সামনে রেখে বৃহস্পতিবার বিকেলে শামসুল হুদা রোডে স্বরাজ ইন্ডিয়া (পশ্চিমবঙ্গ) ও নাগরিক সমাজের বিভিন্ন সংগঠনের উদ্যোগে একটি পথসভা অনুষ্ঠিত হল।

এদিনের এই পথসভায় বক্তব্য রাখেন স্বরাজ ইন্ডিয়া পশ্চিমবঙ্গের রাজ্য সাধারণ সম্পাদক রাম বচ্চন, ‘জয় কিষাণ আন্দোলন’-এর ন্যাশানাল কাউন্সিলের সদস্য কল্যাণ সেনগুপ্ত এবং নাগরিক সমাজের প্রতিনিধি, অধ্যাপক ও সমাজকর্মী নওশীন বাবা খান। দেশের এই ক্রান্তিকালে মিছিল নগরী কলকাতার মানুষ যাতে এই মিছিলে পা মিলিয়ে সংবিধান রক্ষার মাধ্যমে দেশ বাঁচানোর শপথ নেন, জনতার মাঝে সেই আবেদনই করেন বক্তারা।

আরও পড়ুন ::

Back to top button